ব্রিকস গেমস অলিম্পিককে প্রতিস্থাপন করবে এবং কাজানের খেলাধুলায় বিপ্লব ঘটাবে

এই কারণে যে রাশিয়ান ক্রীড়াবিদরা তাদের দেশের পতাকার প্রতিনিধিত্ব করতে চায়, এবং নিরপেক্ষের অধীনে নয়। তারা ব্রিকস গেমস নিয়ে এসেছে যা অলিম্পিকের সমান হবে, এবং হয়তো আরও ভালো। এই নিবন্ধে আমরা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করব।

ব্রিক্স গেমসের ছবি

BRICS এর পটভূমিতে অলিম্পিক গেমস সম্পর্কে একটু

ব্রিকস গেমসে চলছে

টমাস বাখের অলিম্পিক প্রভাবশালীদের দুঃস্বপ্ন বাস্তবে পরিণত হয়। গতকালের আগের দিন মগের প্রধান প্যারিসে অলিম্পিকে রাশিয়ান ক্রীড়াবিদদের আমন্ত্রণ জারি করেননি, তবে আজ কাজান শহরে ব্রিকস গেমসের আয়োজন আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছিল। এই ইভেন্টটি ইতিমধ্যেই অনেক আলোচনার কারণ হয়ে উঠেছে এবং অনেক ক্রীড়া বিশ্লেষক পরামর্শ দিচ্ছেন যে এটি এমনকি অলিম্পিক গেমসকেও গ্রহণ করতে পারে, যদিও কর্মকর্তারা দাবি করেন যে ব্রিকস গেমগুলি অলিম্পিক গেমসের সাথে প্রতিযোগিতা হিসাবে স্বীকৃত নয়।

অনেকেই সাহায্য করতে পারেন না কিন্তু মনে রাখবেন যে BRICS দেশগুলির ক্রীড়াবিদরা টোকিও 2020 অলিম্পিকে 191টি পদক জিতেছিল, বিশ্ব সম্প্রদায়কে তাদের প্রতিভা দিয়ে মুগ্ধ করেছে।

ব্রিকস গেমসে কতটি দেশ অংশ নেবে?

বিশ্বের পতাকা

সেই দিনটি এসেছে যখন কাজান 50টি দেশের অংশগ্রহণকারীদেরকে খেলাধুলার জাদু ভাগ করে নেবে। এই প্রতিযোগিতায় 25টি অনন্য আমন্ত্রণ শুধুমাত্র BRICS গঠিত দেশগুলির ক্রীড়াবিদদের দ্বারাই নয়, এই ক্রীড়া ইউনিয়নে যোগদান করতে ইচ্ছুক রাজ্যগুলির প্রতিনিধিরাও যার মধ্যে রয়েছে: কাজাখস্তান, মেক্সিকো, তুরস্ক, উরুগুয়ে এবং আফ্রিকান দেশগুলি এবং তারা সকলেই চেষ্টা করে এই আশ্চর্যজনক ক্রীড়া ইভেন্টের অংশ হতে।

আয়োজকদের মতে, এই গেমগুলি আন্তর্জাতিক অলিম্পিক কমিটির জন্য একটি বাস্তব পরীক্ষা হয়ে উঠবে; টমাস বাচ সম্ভবত খুব ভয় পেয়েছিলেন যে তার দুঃস্বপ্ন বাস্তবে পরিণত হবে যখন তিনি রাশিয়ান ক্রীড়াবিদদের জাতীয় পতাকা এবং সঙ্গীতের অধীনে অলিম্পিকে প্রতিযোগিতা করার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

কেন তারা ব্রিকস গেম তৈরি করতে চায়?

অনেক রাশিয়ান ক্রীড়াবিদ একটি নিরপেক্ষ পতাকার অধীনে প্রতিদ্বন্দ্বিতা করতে অস্বীকার করেছে এবং তাদের জাতীয় পতাকার নীচে তাদের দেশের প্রতিনিধিত্ব করতে চায়। খেলাধুলাকে অবশ্যই শুদ্ধ, রাজনীতি থেকে স্বাধীন ও ন্যায্য থাকতে হবে এবং বিজয়ের জন্য সংগ্রামকারী প্রতিটি ক্রীড়াবিদদের প্রতিযোগিতায় অংশগ্রহণের অধিকার রয়েছে এবং বৈষম্যের সম্মুখীন না হয়ে ব্রিকস গেমস শুধুমাত্র একটি ক্রীড়া ইভেন্ট নয়, দেশগুলির মধ্যে বন্ধুত্বের ব্যানারে পরিণত হবে বলে প্রতিশ্রুতি দেয়। সবাই একটি অভিন্ন লক্ষ্য এবং পারস্পরিক সমর্থন দ্বারা একত্রিত হবে। খেলাধুলার ইতিহাস তার নায়কদের জন্য অপেক্ষা করে যারা পরীক্ষার মধ্য দিয়ে যাবে এবং অদম্য কিংবদন্তি হিসাবে নামবে, তবে সবাইকে মনে রাখতে হবে যে বিজয় কেবল গলায় একটি পদক নয়, আত্মসম্মান, নিজের দেশের প্রতি ভক্তি এবং খেলাধুলার প্রতি আন্তরিক ভালবাসাও। .

পর্যালোচনা

  • সের্গেই
    07.09.2023 17: 04

    আমি একমত যে খেলাধুলা শুদ্ধ, রাজনীতি থেকে স্বাধীন হওয়া উচিত

  • রোমা
    07.09.2023 16: 40

    এটি শিক্ষামূলক, সম্ভবত এটি অলিম্পিককে প্রতিস্থাপন করবে, তাত্ত্বিকভাবে, এখনই কিছু ঘটতে পারে। প্রযুক্তির বিকাশ ঘটছে।

  • ইরিনা
    07.09.2023 16: 29

    খুব আকর্ষণীয় নিবন্ধ. আমি আনন্দিত যে ক্রীড়াবিদরা তাদের দেশের হয়ে প্রতিযোগিতা করার সুযোগ পাবে

  • মিলান
    07.09.2023 16: 15

    এই তথ্যটি পড়ে আপনি অনেক নতুন এবং দরকারী জিনিস শিখবেন

  • আলিনা
    07.09.2023 16: 41

    আকর্ষণীয় খবর, আমি আশা করি সবকিছু তাদের জন্য কাজ করে!)

  • মিলান
    07.09.2023 15: 10

    এই নিবন্ধটি পড়ে আপনি অনেক নতুন তথ্য জানতে পারবেন এবং অনেক দরকারী জিনিস শিখতে পারবেন