Fedor Emelianenko এর ক্যারিয়ারে 25টি সেরা লড়াই

#ProstoProSport - ফেডর ইমেলিয়ানেঙ্কোর ক্যারিয়ারের সেরা লড়াইয়ের একটি নির্বাচন সহ।

ফেডর এমেলিয়েনকোর লড়াইগুলি দীর্ঘকাল ধরে মিশ্র মার্শাল আর্টের সোনালী ক্লাসিক হয়ে উঠেছে। রাশিয়ান ক্রীড়াবিদ এক সময় বিশ্বের তার খেলার সেরা প্রতিনিধি হিসাবে বিবেচিত হত। ফেডর ইমেলিয়ানেঙ্কো তার লড়াইগুলি মূলত রাশিয়ার বাইরে কাটিয়েছিলেন এবং খুব দীর্ঘ সময়ের জন্য তার জন্মভূমিতে অজানা ছিলেন।

আপনি যদি "দ্য লাস্ট এম্পারর" এর ক্যারিয়ারের শুরুতে মিস করেন তবে আপনাকে সার্চ ইঞ্জিনে "ফেডর এমেলিয়েনকো ফাইট ভিডিও" অনুসন্ধান করতে হবে না, তবে অবিলম্বে আমাদের নির্বাচন অধ্যয়ন করুন।

ইমেলিয়ানেনকো জড়িত মারামারি সবসময় বিশ্লেষক এবং বাজিকরদের মধ্যে জনপ্রিয়। ইভেন্টের তারিখ এবং প্রতিপক্ষের তথ্য উপস্থিত হওয়ার সাথে সাথে বুকমেকাররা লাইনে একজন ক্রীড়াবিদ যোগ করে। এটা আশ্চর্যজনক নয় যে বাজির বিশ্বের বিশেষজ্ঞরা এমএমএ যোদ্ধার শক্তি এবং দুর্বলতা সম্পর্কে ভালভাবে সচেতন। আমরা শীর্ষ কম্পাইলে সহায়তার জন্য স্পোর্টস পোর্টাল Vprognoze-এর বিশেষজ্ঞদের কাছে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আপনি যদি খেলাধুলা পছন্দ করেন এবং বাজি রাখেন, তাহলে এই প্রকল্পে আপনি অনেক পূর্বাভাস, বুকমেকার রেটিং, বাজি ধরার কৌশল এবং আরও অনেক কিছু পাবেন।

ফেডর এমেলিয়েনকোর ক্যারিয়ারে সবচেয়ে উল্লেখযোগ্য বিজয়

25. মার্টিন লাজারভ (2000) - প্রথম রাউন্ডে জমা দিয়ে জয় (2:24)
24. ফ্যাবিও মালডোনাডো (2016)- বিতর্কিত সিদ্ধান্তের মাধ্যমে জয়
23. পেড্রো রিজো (2012) – প্রথম রাউন্ডে নকআউটে জয় (1:24)
22. নাওয়া ওগাওয়া (2004) = প্রথম রাউন্ডে জমা দিয়ে জয় (0:54)
21. ইউজি নাগাতা (2003) – প্রথম রাউন্ডে টেকনিক্যাল নকআউটে জয় (1:02)
20. Egis Valavicius (2003) – দ্বিতীয় রাউন্ডে জমা দিয়ে জয় (1:13)
19. ক্রিস হাসম্যান (2002) - প্রথম রাউন্ডে টেকনিক্যাল নকআউটে জয় (2002)
18. হিথ হেরিং (2002) – প্রথম রাউন্ডে নকআউটে জয় (10:00)
17. হিরোয়া তাকাদা (2000) – প্রথম রাউন্ডে নকআউটে জয় (0:12)
16. ওয়াগনার মার্টিন্স (2005) – প্রথম রাউন্ডে টেকনিক্যাল নকআউটে জয় (0:26)
15. ম্যাট লিন্ডল্যান্ড (2007) - প্রথম রাউন্ডে জমা দিয়ে জয় (2:58)
14. আন্তোনিও রদ্রিগো নোগুইরা (2003) – সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে বিজয়
13. হ্যারি গুডরিজ (2003) – প্রথম রাউন্ডে নকআউটে জয় (1:09)
12. মার্ক কোলম্যান (2004) – প্রথম রাউন্ডে জমা দিয়ে জয় (2:11)
11. আন্তোনিও রদ্রিগো নোগুইরা (2004) – সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে বিজয়
10. কাজুউকি ফুজিতা (2003) – প্রথম রাউন্ডে চোক করে জয় (4:17)

Fedor Emelianenko বনাম Kazuyuki ফুজিতার লড়াই

সেই মুহুর্তে, জাপানি যোদ্ধাটি অসম্ভব করতে পেরেছিল বলে মনে হয়েছিল। লড়াইয়ের তৃতীয় মিনিটে মন্দিরে এমেলিয়ানেঙ্কোকে সূক্ষ্ম ধাক্কা দেন তিনি। ফেডরকে বেশ দূরে নিয়ে যাওয়া হয়েছিল, তবে তিনি তার পায়ে থাকতে এবং লড়াইটিকে মাটিতে নিয়ে যেতে সক্ষম হন, যেখানে তিনি তার প্রতিপক্ষকে "শ্বাসরোধ" করেছিলেন।

9. ফ্রাঙ্ক মীর (2018) – প্রথম রাউন্ডে নকআউটে জয় (0:48)

বেলাটারে তার দ্বিতীয় লড়াইয়ে, এমেলিয়ানেঙ্কো প্রাক্তন ইউএফসি চ্যাম্পিয়ন ফ্রাঙ্ক মিরকে পরাজিত করেছিলেন। এইভাবে, তিনি ষষ্ঠ প্রাক্তন ইউএফসি চ্যাম্পিয়নকে পরাজিত করেন। লড়াইটা ছোট হয়ে গেল। ফেডর অনুবাদে সফল হন, যা মীরকে ভারসাম্যহীন করেছিল। তারপরে রাশিয়ান কেবল তার প্রতিপক্ষকে শেষ করেছিলেন।

8. কেভিন র‍্যান্ডেলম্যান (2004) – প্রথম রাউন্ডে জমা দিয়ে জয় (1:33)

ফেডর এমেলিয়েনকো কেভিন র্যান্ডলম্যানকে পরাজিত করেছেন

এই লড়াইটি এই কারণে বিখ্যাত যে র্যান্ডেলম্যান এমেলিয়ানেনকোর বিরুদ্ধে একটি ভয়ঙ্কর টেকডাউন করেছিলেন। ফেডর তার উচ্চতা থেকে রিংয়ের উপর তার মাথাটি আঘাত করেছিল, তবে এটি তাকে কোনওভাবেই প্রভাবিত করেনি। মাঠ ছেড়ে না গিয়ে, তিনি তার প্রতিপক্ষের উপর একটি বেদনাদায়ক ধরে রেখেছিলেন, যার সাথে তিনি বিজয়ীভাবে লড়াইটি শেষ করেছিলেন।

7. সুয়োশি কোসাকা (2005) – প্রথম রাউন্ডে প্রযুক্তিগত নকআউটে জয় (10:00)

কোসাকা তার ক্যারিয়ারে ফেডরকে প্রথম পরাজয় এনে দেন। জাপানিরা এটি একটি নিষিদ্ধ কৌশল ব্যবহার করে করেছিল। 2005 সালে, তারা আবার দেখা করেছিল এবং এমেলিয়েনকো তার প্রতিপক্ষকে দশ মিনিটের জন্য পরাজিত করেছিল।

6. চেল সোনেন (2018) – প্রথম রাউন্ডে প্রযুক্তিগত নকআউটে জয় (4:46)

ফেডর এমেলিয়েনকো বনাম চেয়েল সোনেন

একটি অবিশ্বাস্যভাবে দর্শনীয় এবং তীব্র লড়াই। প্রথম থেকেই, এমেলিয়ানেঙ্কো তার প্রতিপক্ষকে বেশ কয়েকবার আঘাত করেছিলেন। ফেডর সফলভাবে তার প্রতিপক্ষকে আরও অনেকবার আক্রমণ করেছিল, যারা রাউন্ডের শেষ পর্যন্ত সাহসিকতার সাথে ধরে রেখেছিল।

5. হং ম্যান চোই (2007) – প্রথম রাউন্ডে জমা দিয়ে জয় (1:54)

ফেডর ইমেলিয়ানেঙ্কো হং ম্যান চোইকে পরাজিত করেন

লড়াইটি উল্লেখযোগ্য যে কোরিয়ান প্রায় 60 কিলোগ্রাম ভারী এবং রাশিয়ান ফাইটারের চেয়ে প্রায় 40 সেন্টিমিটার লম্বা ছিল। যাইহোক, ফেডর এমেলিয়েনকো ডেভিড এবং গোলিয়াথের যুদ্ধে কোন সমস্যা অনুভব করেননি। কোরিয়ানদের আঘাত সহ্য করার পরে, ইমেলিয়ানেঙ্কো তার উপর একটি "কনুই লিভার" সঞ্চালন করেছিলেন।

4. ব্রেট রজার্স (2010) – দ্বিতীয় রাউন্ডে প্রযুক্তিগত নকআউটে জয় (1:48)

একটি উত্তেজনাপূর্ণ লড়াই যেখানে এমেলিয়ানেঙ্কো অনেক কিছু মিস করেছেন। ফেডর প্রথম রাউন্ডে দাঁড়িয়ে বা মাটিতে তার প্রতিপক্ষের উপর একটি বাস্তব সুবিধা অর্জন করতে ব্যর্থ হন। আমেরিকানরা এটি তৈরি করেছিল যাতে ইমেলিয়ানেঙ্কোর একটি কাটা ছিল। রজার্সের জন্য, এটি দ্বিতীয় রাউন্ডে শেষ হয়ে যায় যখন তিনি একটি তীক্ষ্ণ আসন্ন সাইড কিক ধরেছিলেন।

3. আন্দ্রে অরলভস্কি (2009) – প্রথম রাউন্ডে নকআউটে জয় (3:14)

আন্দ্রেই অরলভস্কির সাথে লড়াইয়ে ফেডর এমেলিয়ানেঙ্কোর নকআউট

অরলভস্কি তার বক্সিং কৌশল দিয়ে এমেলিয়ানেঙ্কোকে চমকে দিতে চলেছেন। কিছু সময়ে এটি আসলে কাজ করেছিল, কিন্তু বেলারুশিয়ান সাধারণত খুব বেপরোয়া আচরণ করে, একটি শক্তিশালী নকারের বিরুদ্ধে তার হাত নিচু করে। এমেলিয়ানেঙ্কো পাল্টা পদক্ষেপে অরলভস্কিকে ধরে ফেলেন এবং তাকে গভীরভাবে ছিটকে দেন।

2. টিম সিলভিয়া (2008) – প্রথম রাউন্ডে চোক করে জয় (0:36)

Fedor Emelianenko টিম সিলভিয়ার দ্রুত কাজ করে

সিলভিয়ার জন্য, ইমেলিয়ানেঙ্কোর বিরুদ্ধে লড়াই ছিল একটি বড়, কিন্তু স্বল্পস্থায়ী হতাশা। শুরুর সেকেন্ডে, আমেরিকানরা অনেক শট মিস করে এবং কিছু সময়ের জন্য গভীর রক্ষণে চলে যায়। ফেডর কৌশল পরিবর্তন করেন এবং ঘুষির পরিবর্তে তার প্রতিপক্ষের ঘাড় ধরেন।

1. মিরকো ফিলিপোভিচ (2005) - সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে বিজয়

মিরকো ফিলিপোভিচের বিরুদ্ধে ফেডর এমেলিয়েনকোর জন্য একটি প্রাপ্য জয়

সম্ভবত উভয় যোদ্ধার ক্যারিয়ারে সবচেয়ে উল্লেখযোগ্য লড়াই। তারা উভয়ই তাদের শীর্ষে ছিল। এই লড়াইয়ের প্রস্তুতির জন্য, ইমেলিয়ানেঙ্কো প্রথমবারের মতো হল্যান্ডে প্রশিক্ষণ শিবিরে গিয়েছিলেন। ফেডর ক্রোয়েশিয়ানদের সবচেয়ে শক্তিশালী অস্ত্রকে নিরপেক্ষ করতে সক্ষম হয়েছিল - মাথায় লাথি। Emelianenko প্রতিটি রাউন্ডে তার সুবিধা বৃদ্ধি এবং একটি ভাল প্রাপ্য জয় জিতেছে.

পর্যালোচনা