ব্যয়বহুল এবং ভীতিকর: আপনার সন্তানকে হকিতে পাঠানো কি মূল্যবান?

PPS হকি খেলতে কী লাগে সে সম্পর্কে কথা বলে।

হকি জাতীয় খেলা। অনেক লোক স্বপ্ন দেখে বা কেবল তাদের সন্তানদের বরফের উপর লাথি মারতে চায়, তবে তারা সুপরিচিত স্টেরিওটাইপগুলিকে ভয় পায়: স্কুলে জায়গার অভাব এবং ক্রোনিজম, খুব ব্যয়বহুল সরঞ্জাম, অপর্যাপ্ত কোচ এবং পড়াশোনায় সমস্যা। এই উপাদান থেকে, লেখকের ব্যক্তিগত উদাহরণ সহ, আপনি জিনিসগুলি আসলে কেমন তা শিখবেন।

ইউনিফর্ম কি দামী?

ফুটবলকে "লক্ষ মানুষের খেলা" বলা হয়, এবং এটি আশ্চর্যজনক নয় - এটি যে কোনও জায়গায়, যে কোনও কিছুতে এবং প্রায় যে কোনও কিছুতে খেলা যেতে পারে, যা ক্রমাগত প্রমাণিত হয়, উদাহরণস্বরূপ, আফ্রিকার শিশুদের দ্বারা, যাদের মধ্যে কেউ কেউ, এমনকি বলকে লাথি মেরেছে। প্রথমে খালি পায়ে টেপ, খেলোয়াড়দের শীর্ষ চ্যাম্পিয়নশিপে হত্তয়া। এবং ফুটবল খেলার জন্য গুরুতর সরঞ্জাম খুব বেশি খরচ হয় না। অন্তত তুলনায়. হকি বিভাগে অনুশীলন করতে, আপনার সম্পূর্ণ ইউনিফর্ম দরকার। এটা কি অন্তর্ভুক্ত? চলো দেখি.

একজন মাঠের খেলোয়াড়ের জন্য, এগুলি অবশ্যই, স্কেট, একটি হেলমেট, শিন গার্ড, খেলার শর্টস, কুঁচকি রক্ষা করার জন্য একটি শেল, তথাকথিত শেল বা "কাঁধ", কনুই প্যাড, গ্লাভস এবং একটি গলা রক্ষাকারী, যা ছাড়া , সেইসাথে মুখ রক্ষা জাল ছাড়া, শিশু বরফ উপর ছেড়ে দেওয়া হবে না.

ক্লাবগুলি সম্পর্কে ভুলে যাবেন না, যা একটি মরসুমে বেশ কয়েকবার পরিবর্তন করতে হবে (খেলোয়াড় যত বেশি বয়সী হবে, তত বেশি ঘন ঘন) এবং অন্তর্বাস যা প্রতিরক্ষামূলক সরঞ্জাম পরিধান করা হবে।

একটি ইউনিফর্ম কেনার সময়, বয়স সহ অনেক সূক্ষ্মতা আছে। উদাহরণস্বরূপ, বাচ্চাদের স্কেটগুলি সাধারণত প্রাপ্তবয়স্কদের তুলনায় শক্ত হয়, যাতে শিশুর দুর্বল পা আরও ভালভাবে সুরক্ষিত থাকে এবং সুরক্ষিত থাকে। প্রাপ্তবয়স্করা গলা রক্ষাকারী ব্যবহার করেন না, যদিও এই উপাদানটি একটি শেল সহ সবচেয়ে সস্তা যা কুঁচকিকে (প্রায় এক হাজার রুবেল) রক্ষা করে।

স্বাভাবিকভাবেই, সরঞ্জামগুলির পেশাদার এবং অপেশাদার মডেল রয়েছে এবং প্রাক্তনগুলির মধ্যে দামের পরিসীমাও বড়। তবে, কেউ যাই বলুক, আপনি যদি আপনার সন্তানকে এমন পোশাক পরতে চান যাতে তার উচ্চ-মানের এবং নির্ভরযোগ্য সুরক্ষা থাকে তবে আপনাকে প্রায় 50 হাজার রুবেল কাটাতে হবে। এবং এটি ক্লাবগুলিকে গণনা করছে না, যা মরসুমে কমপক্ষে 10 হাজার আরও "গবল আপ" করবে।

আপনার সন্তান যদি একেবারেই গোলরক্ষক হতে চায়, তাহলে আপনি ঘোষিত বাজেটটি শুধুমাত্র গোলকিপার প্যাড এবং ফাঁদ সহ একটি প্যানকেকের জন্য ব্যয় করবেন। সাধারণভাবে, গোল গার্ডের সরঞ্জামগুলি একটি বিশেষভাবে ব্যয়বহুল আনন্দ, একটি ফিল্ড প্লেয়ারের কিটের তুলনায় মোট খরচের তুলনায় কয়েকগুণ বেশি।

কিভাবে স্কুলে যেতে?

হ্যাঁ, হকি ইউনিফর্মগুলি সত্যিই ব্যয়বহুল এবং আপনাকে সেগুলির জন্য অর্থ ব্যয় করতে হবে, তবে এখনও বিকল্প রয়েছে। কিছু জায়গায়, হকি স্কুলগুলি সরঞ্জাম সরবরাহ করে, যা অবশ্যই সবচেয়ে দুর্দান্ত নয় এবং সাধারণত সেকেন্ড-হ্যান্ড।

আসলে, একটি দলের জন্য সাইন আপ করা এখন কোন সমস্যা নয়, বিশেষ করে যখন এটি বড় শহরগুলির ক্ষেত্রে আসে। এই বিষয়ে সর্বোত্তম পরিস্থিতি, অবশ্যই, মস্কো এবং মস্কো অঞ্চলে, যেখানে কয়েক ডজন যুব ক্রীড়া বিদ্যালয় এবং অলিম্পিক রিজার্ভ স্কুলগুলির বিভিন্ন পরিবর্তনগুলি কাজ করে।

শিশুদের বিনামূল্যে সর্বত্র গ্রহণ করা হয় - হকি একটি সামাজিক প্রকল্প। এবং যদি আপনি আপনার সন্তানকে অল্প বয়সে (4-8 বছর) পাঠান, তবে স্ক্র্যাচ থেকে দলে প্রবেশ করা কোনও সমস্যা হবে না।

শিশুটি যত বড় হবে, প্রয়োজনীয়তা তত বেশি হবে, তবে এটি বেশ স্বাভাবিক, যদিও এমন পর্যাপ্ত বিভাগ রয়েছে যেখানে তাদের 10 বছর বয়সে এবং তার পরে গ্রহণ করা হবে, কেবলমাত্র পেশাদার ক্যারিয়ারের উপর নির্ভর করা কঠিন হবে (যদি এমন থাকে একটি লক্ষ্য), যেহেতু 10 বছর বয়সে, প্রযুক্তিগত ভিত্তি ইতিমধ্যে স্থাপন করা হয়েছে।

যাইহোক, যদি আপনি একটি হকি স্কুলে গৃহীত হন এবং এমনকি, বলুন, একটি ইউনিফর্ম দেওয়া হয়, তবে আনন্দ করা খুব তাড়াতাড়ি যে আপনার মানিব্যাগে কোনও আঘাত করা হবে না।

পিতামাতারা সাধারণত একটি ইউনিয়নের মতো কিছুতে সহযোগিতা করে এবং এটি নির্দিষ্ট ধরণের ব্যয় বহন করে। উদাহরণস্বরূপ, এটি ম্যাচের সম্প্রচারের সংস্থার জন্য অর্থ প্রদান করে, যা মস্কোতে প্রতি দল প্রতি গেমের জন্য প্রায় 4 হাজার রুবেল খরচ করে এবং এটি সবচেয়ে বড় আইটেম নয়।

ব্যক্তি হিসাবে, তরুণ হকি খেলোয়াড়দের প্রাক-মৌসুম প্রশিক্ষণ শিবির এবং অ্যাওয়ে টুর্নামেন্টের আকারে পরিবেশের পরিবর্তন প্রয়োজন। আপনি যদি মনে করেন যে শিশুদের হকি খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য সামাজিক প্রোগ্রামটি এত সুপ্রতিষ্ঠিত, আপনি হতাশ হবেন - আপনি পিতামাতার তহবিল ছাড়া এটি করতে পারবেন না।

ব্লাট আছে?

খেলাধুলা সর্বদা রাষ্ট্রের জীবনের প্রতিচ্ছবি। দেশে দুর্নীতি থাকলে তার মধ্যেই থাকবে। যদি কোথাও ক্রোনিজম থাকে, তাহলে বাচ্চাদের হকি স্কুলের জীবন এটি বর্জিত তা বিশ্বাস করার কারণ কী?

অবশ্যই, এই ঘটনাটি নিজেই রাশিয়ায় শিশুদের হকির বিকাশে ইতিবাচক প্রভাব ফেলতে পারে না, তবে ইতিবাচক দিকগুলিও এখানে পাওয়া যেতে পারে।

প্রথমত, যদি একটি শিশু সত্যিই প্রতিভাবান হয়, তবে তার জন্য এটি অতিক্রম করা অনেক সহজ হবে, উদাহরণস্বরূপ, ফুটবলে, যেখানে যুব ক্রীড়া থেকে প্রাপ্তবয়স্কে রূপান্তরিত হয়, পেশাদার খেলাগুলি খুব খারাপভাবে কনফিগার করা হয় এবং শেষ পর্যন্ত প্রায় সবকিছুই হয়। ক্লাব প্রতিনিধি এবং এজেন্টদের সাথে সংযোগের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়।

হকি খেলোয়াড়দের পক্ষে তাদের ভাগ্য নির্ধারণ করা সহজ, কারণ অনেক যুব লীগ রয়েছে যেখানে দলগুলির খেলোয়াড়দের প্রয়োজন, এবং গুরুতর ক্লাবগুলির একটি স্কাউটিং নেটওয়ার্ক রয়েছে যা শৈশব থেকে প্রতিভাগুলিকে ট্র্যাক করে এবং তাদের জন্য প্রতিযোগিতা করে।

শেষ পর্যন্ত, আপনি সর্বদা বিদেশে যেতে পারেন এবং কানাডিয়ান জুনিয়র বা আমেরিকান স্টুডেন্ট লীগে আপনার হাত চেষ্টা করতে পারেন; ভাগ্যক্রমে, সেখান থেকে নিয়োগপ্রাপ্তরা সারা বছর রাশিয়ান বাজারে কাজ করে।

তথাকথিত চোর হকি খেলোয়াড়দের জন্য, উদাহরণস্বরূপ, যে বছরগুলিতে লেখক শিশু এবং যুবকদের জন্য স্কুলে ছিলেন, তার দলে একজন ছিলেন - উপসর্গ সহ একটি গুরুতর রাষ্ট্রীয় সংস্থার ভাইস-প্রেসিডেন্টের ছেলে " Ros” নামে।

তার পিতামাতার পৃষ্ঠপোষকতা ছিল যে লোকটি, যে বরফের উপর তার সমবয়সীদের থেকে লক্ষণীয়ভাবে নিকৃষ্ট ছিল এবং তার কোন বিশেষ হকি প্রতিভা ছিল না, তার সবসময় লাইনআপে জায়গা ছিল, তবে তৃতীয় লাইনে খেলেছিল এবং বরফের উপর যায় নি। সিদ্ধান্তমূলক মুহুর্তে।

একই সময়ে, তাকে ধন্যবাদ, পুরো দলটি শালীন মানের নতুন সরঞ্জাম পেয়েছে, তাদের মস্কোর কাছে গ্রীষ্মকালীন প্রশিক্ষণ শিবিরের জন্য অর্থ প্রদান করা হয়েছিল এবং একবার আমরা এমনকি চেক প্রজাতন্ত্রের একটি মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক টুর্নামেন্টে গিয়েছিলাম, যেখানে আমরা কেবল বিপক্ষেই খেলিনি। স্থানীয় এবং স্লোভাক দল, তবে আমেরিকান এবং কানাডিয়ানদের বিরুদ্ধেও।

সুতরাং, সবকিছু এতটা ভয়ানক নয়, বিশেষ করে এখন স্কুলের প্রধানরা, অন্তত রাজধানী অঞ্চলে, নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন যে কোচরা তাদের কোনও খেলোয়াড়কে চাপা দিচ্ছেন না, এবং কিছু দলে তারা দাবি করে যে সবাইকে সমান খেলার সময় দেওয়া হোক। লিঙ্কগুলি, তাদের স্তর নির্বিশেষে (এবং এটি সত্য নয় যে এটি এত সঠিক)।

কোচের অপ্রতুলতা ও পড়াশোনায় সমস্যা?

আপনি যদি হকি অনুসরণ করেন, আপনি সাহায্য করতে পারবেন না কিন্তু ওমস্ক অ্যাভানগার্ডের শিশু একাডেমির কেলেঙ্কারি সম্পর্কে শুনতে পারবেন, যেখানে একজন কোচকে বরফের উপর শিশুদের সাথে তার আচরণের জন্য বরখাস্ত করা হয়েছিল, যাকে তিনি লাঠি দিয়ে বাটের উপর আঘাত করেছিলেন এবং ছুঁড়ে ফেলেছিলেন। বরফ, কোন অবস্থান নিতে হবে তা দেখাচ্ছে।

তদতিরিক্ত, আমরা এখন ওমস্ক স্কুলের মস্কো শাখার প্রধান, গেনাডি কুর্দিনকে অপসারণের এবং শিশুদের সাথে কাজ করার তার পদ্ধতির বিষয়ে কথা বলছি।

বোঝার জন্য, কুর্দিন হলেন সেই ব্যক্তি যিনি নিকিতা কুচেরভ, নিকিতা গুসেভ এবং ইগর ওঝিগানভকে বড় করেছেন।

তিনি একই স্কুলে এটি করেছিলেন যেখানে লেখক অধ্যয়ন করেছিলেন এবং তার চোখের সামনে। সেই সময়ে, পৃথক পিতা এবং মায়েদেরও শিশুদের প্রতি তাদের কঠোর মনোভাবের কারণে পর্যায়ক্রমে পরামর্শদাতার বিরুদ্ধে অভিযোগ ছিল, তবে একই সময়ে, বেশিরভাগ অভিভাবক এবং খেলোয়াড়রা নিজেরাই পরামর্শদাতার পক্ষে দাঁড়িয়েছিলেন, দলটি আক্ষরিক অর্থে সমস্ত প্রতিদ্বন্দ্বীকে ছিঁড়ে ফেলেছিল। এবং শেষ পর্যন্ত হকি খেলোয়াড়দের বিকাশে একটি খুব উচ্চ ফলাফল দিয়েছে।

হ্যাঁ, সমস্ত প্রশিক্ষক আপনার বাচ্চাদের সাথে আড্ডা দেবেন না, তবে, প্রথমত, এখন প্রায় সর্বত্র সমস্ত প্রশিক্ষণ একটি ভিডিও ক্যামেরায় ধারণ করা হয়েছে অতিরিক্ত এড়ানোর জন্য, এবং দ্বিতীয়ত, হকি একটি সাহসী খেলা, যেখানে ধুলোর দাগ উড়িয়ে দেওয়ার প্রয়োজন নেই। ছেলেদের কাছ থেকে

শারীরিক বা মানসিক ক্ষতি করতে পারে এমন একজন সত্যিকারের অপর্যাপ্ত বিশেষজ্ঞের সাথে দেখা করার সম্ভাবনা কত? এটি একটি মাধ্যমিক বিদ্যালয়ের চেয়ে বেশি নয়।

যাইহোক, 100% ক্ষেত্রে তরুণ হকি খেলোয়াড়দের অধ্যয়নের সমস্যাগুলি লালন-পালনের ক্ষেত্রে এবং পরিবারে তাদের পরিবেশে রয়েছে। হকি নিজেই, যদিও এটি সময় নেয়, এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি ব্যক্তির সুরেলা বিকাশে হস্তক্ষেপ করে।

যদি আমার মেয়ে হকি খেলতে চায়?

সমস্যা নেই. তদুপরি, প্রশিক্ষণ ব্যবস্থাটি মেয়েদের হকি দক্ষতা বিকাশের জন্য যথাসম্ভব অনুকূলভাবে ডিজাইন করা হয়েছে।

অল্প বয়সে, যখন তারা শারীরিক মাপকাঠিতে ছেলেদের সমান বা এগিয়ে থাকে, তখন তারা প্রশিক্ষণ দেয় এবং তাদের বিরুদ্ধে খেলে। আপনাকে কঠোরতা নিয়ে চিন্তা করতে হবে না, যেহেতু পাওয়ার কৌশলগুলি প্রথমে নিষিদ্ধ, এবং মেয়েরা শেষ পর্যন্ত এমন দলে যায় যেখানে ছেলেরা নিজেদের চেয়ে এক বা দুই বছরের ছোট।

তাই প্রথম বছরগুলিতে, মেয়েরা প্রায়শই তাদের দলের নেতা এবং শীর্ষ স্কোরার হয় এবং তারপরে, যদি তাদের এখনও আরও পড়াশোনা করার ইচ্ছা থাকে তবে তারা বিশেষ মহিলা ক্লাবগুলিতে শেষ করে।

তথ্যও

একটি শিশুকে হকিতে পাঠানোর অর্থ হল মানিব্যাগের একটি নির্দিষ্ট ক্ষতি, এবং এখানে প্রত্যেকে নিজের জন্য সিদ্ধান্ত নিতে স্বাধীন, তবে আপনি এখনও আপনার বাচ্চাদের জন্য অর্থ ব্যয় করতে পারবেন না এবং এই ক্রিয়াকলাপটি চরিত্র তৈরি করে এবং শরীরের বিকাশ করে।

আপনার সন্তানের উপর জোর করে হকি প্রশিক্ষণ দেওয়ার দরকার নেই যদি তার আগ্রহ না থাকে - তবে কাঙ্ক্ষিত ফলাফল (মূলত পিতামাতার দ্বারা) অর্জন করা হবে না। কিন্তু যদি আপনার ছেলে বা এমনকি মেয়েও লাঠি এবং পাক দিয়ে টিঙ্কার করতে চায়, ভয় পাবেন না, এটি একটি দুর্দান্ত বিনোদন।

পর্যালোচনা