ক্রিশ্চিয়ানো রোনালদোর কৌশল: তিনটি কৌশল যা সবাই আয়ত্ত করতে পারে

আপনি অবিরামভাবে রোনালদোর ফেইন্টস দেখতে পারেন। আধুনিক ফুটবলে, পর্তুগিজদের চেয়ে কমই ভালো বল পরিচালনা করে। তার সঙ্গে হয়তো শুধু নেইমারই তুলনা করতে পারেন। অতীতের নায়কদের মধ্যে, নাইজেরিয়ান এবং ব্রাজিলিয়ান জাদুকরদের অবিলম্বে মনে আসে - জে জে ওকোচা এবং রোনালদিনহো।

এমনকি রোনালদোর ফিন্টগুলি সৌন্দর্য এবং করুণার ক্ষেত্রে তাদের কৌশলগুলির চেয়ে নিকৃষ্ট। তবে এটি তাদের কম শীতল করে না। যে কোন উঠানের প্রতিটি ছেলে তার মূর্তি অনুকরণ করার চেষ্টা করে। আগে এই সমস্যা হত। এখন আপনি অনুসন্ধান বারে "Ronaldo feints training" বাক্যাংশটি টাইপ করতে পারেন এবং তারপরে Ilyich-এর নীতি অনুসারে কাজ করতে পারেন - অধ্যয়ন, অধ্যয়ন এবং আবার অধ্যয়ন করুন।

যারা একটি ভিডিও অনুসন্ধান করতে চান না তাদের জন্য, আমরা রোনালদোর ফিন্টগুলি দেখাই। নির্বাচন সবচেয়ে বিখ্যাত তিনটি অন্তর্ভুক্ত, এবং, যথাযথ ইচ্ছা সঙ্গে, কৌশল সম্পাদন করা সহজ.

«স্টেপ ওভার" বা "পেদালদা"

সফলভাবে ড্রিবল করতে, লিওনেল মেসি তার ছোট আকার এবং গতি ব্যবহার করে, ক্রিশ্চিয়ানো রোনালদো ফেইন্টস ব্যবহার করে। তাদের মধ্যে সবচেয়ে বিখ্যাতকে ইংরেজিতে "স্টেপ ওভার" এবং স্প্যানিশে "পেদালাদা" বলা হয়। কৌশলটি হল বলের উপর দিয়ে গতিতে পা রাখা যাতে প্রক্ষিপ্তটি স্পর্শ না করে সোজা চলে যায়। এটি ডিফেন্ডারকে বিভ্রান্ত করে, এবং সে বুঝতে পারে না যে আক্রমণকারী তাকে কোন পথে খেলবে।

এই ধরনের একটি ফেইন্ট কার্যকর হওয়ার জন্য, ধাপে ধাপে সর্বদা কাজ করা পা দিয়ে শুরু করা উচিত এবং নড়াচড়ার সংখ্যা দিয়ে এটিকে অতিরিক্ত করা উচিত নয়। তীক্ষ্ণতা এবং বিস্ময়ও গুরুত্বপূর্ণ যাতে প্রতিপক্ষের মাধ্যাকর্ষণ কেন্দ্র সরানোর সময় না থাকে। নতুনদের জন্য, অবশ্যই, প্রথমবার গতিতে কিছুই কাজ করবে না। অতএব, প্রশিক্ষণের সময়, কৌশলটি একটি স্থির অবস্থানে অনুশীলন করতে হবে।

«রোনালদো চপ"

ঠিক যেমন "মার্সেইল রুলেট" জিদানের ফেইন্টে পরিণত হয়েছিল, যদিও জিনেদিন এটি সম্পাদনকারী প্রথম ছিলেন না, তাই এই বরং প্রাচীন ফেইন্টটি এখন পর্তুগিজদের নাম বহন করে, কারণ তিনি এটিকে পরিপূর্ণতা এনেছিলেন। চ্যাম্পিয়ন্স লিগ এখনো এগুলো মনে রেখেছে রোনালদোর ফিন্টস। 2015 বছরটি তাদের মধ্যে বিশেষভাবে সমৃদ্ধ ছিল। ক্রিশ্চিয়ানো তার বর্তমান ক্লাব জুভেন্টাসের সাথে ম্যাচেও "চপ" ব্যবহার করেছিলেন। কৌশলটির সারমর্ম হল আপনার পা অতিক্রম করে আপনার প্রতিপক্ষের বিপরীত দিকে আপনার হিল দিয়ে বলটি নিক্ষেপ করা। বল ছাড়া পা সবসময় সামনে থাকে।

প্রশিক্ষণকে দুটি ধাপে ভাগ করা যায়। প্রথমে, একটি স্থির অবস্থানে ফেইন্ট করার চেষ্টা করুন, কেবল আপনার দুর্বল, অকার্যকর পাটি বলের উপর নিয়ে যান এবং আপনার শক্তিশালী পায়ের ভিতরের অংশটি ব্যবহার করে এটিকে পাশে ঠেলে দিন। তারপর একই জিনিস প্রশিক্ষণ শুরু, কিন্তু গতি.

«রাবোনা"

ফেইন্টের নামকরণ করা হয়েছে আর্জেন্টিনার ট্যাঙ্গোর একটি উপাদানের নামে। এটি করা বেশ সহজ, কিন্তু সাধারণত অকার্যকর। খেলোয়াড় তার দুর্বল পাটির পিছনে তার শক্তিশালী পা রাখে এবং ন্যূনতম সুইং দিয়ে তার পায়ের আঙুল দিয়ে বলটি আঘাত করে। ফেইন্টটি আরও ভালভাবে কাজ করার জন্য, দুর্বল পাটি হাঁটুতে বাঁকানো উচিত এবং এর গোড়ালিটি মাটি থেকে উঠানো উচিত।

পর্যালোচনা