খাবিব নুরমাগোমেদভ মিশ্র মার্শাল আর্টের ইতিহাসে সবচেয়ে প্রভাবশালী যোদ্ধা

29-0, অন্য কেউ যে!

 24শে অক্টোবর, 2020-এ, খাবিব নুরমাগোমেডভ জাস্টিন গেথেজেকে তার প্রিয় ত্রিভুজ চোক দিয়ে ঘুমাতে দেন, তারপরে তিনি তার অবসর ঘোষণা করেন। 12 বছরের পারফরম্যান্সে, খাবিব কখনও হারেনি, দুর্দান্ত সংখ্যায় স্থির: 29-0। রাশিয়ান যোদ্ধাকে ভিন্নভাবে চিকিত্সা করা যেতে পারে, তবে মিশ্র পারফরম্যান্সে তার পরিসংখ্যান সত্যিই অবিশ্বাস্য!

যেখানে খাবিব প্রায়শই জিতেছে:

  • 11 - রাশিয়া
  • 8 - মার্কিন যুক্তরাষ্ট্র
  • 5 – ইউক্রেন

খবিব vs কনর প্রধান দ্বন্দ্ব UFC

সম্ভবত, নুরমাগোমেডভ এবং ম্যাকগ্রেগরের মধ্যে সম্পর্ক কখনও বন্ধুত্বপূর্ণ ছিল না। বরং, যোদ্ধারা একে অপরকে লক্ষ্য করেনি বা একটি নির্দিষ্ট মুহূর্ত পর্যন্ত একে অপরকে সহ্য করেনি। তারা যোগাযোগ করেনি, বিজয় এবং ফিতে আমাদের অভিনন্দন জানায়নি। তারা কেবল সমান্তরাল মহাবিশ্বে বাস করত।

কনর লাইটওয়েটে রূপান্তরিত হওয়ার সাথে সাথে, খাবিব আর সাহায্য করতে পারেনি তবে আইরিশম্যানকে লক্ষ্য করতে পারেনি যে তার কাছ থেকে তার শিরোনামের লড়াই (এডি আলভারেজের সাথে) "কেছিল"। রাশিয়ানকে তার সুযোগের জন্য 2018 সালের বসন্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল। তবে এটি নুরমাগোমেডভের আঘাতের মতো ম্যাকগ্রেগরের দোষ নয়। এপ্রিল পর্যন্ত, ক্রীড়াবিদদের একে অপরের প্রতি অপছন্দ শুধুমাত্র কথায় প্রকাশ করা হয়েছিল।

ইউএফসি 223-এর প্রাক্কালে ইভেন্টগুলি দ্রুত বিকশিত হতে শুরু করে। টনি ফার্গুসনের আঘাতের কারণে খাবিবের মেজাজ তীব্রভাবে খারাপ হয়েছিল। তারপরে ডাক্তাররা ম্যাক্স হলওয়েকে অষ্টভুজে প্রবেশ করতে দেয়নি এবং অ্যান্থনি প্যাটিস ওজন পরীক্ষা করতে ব্যর্থ হন। এক সপ্তাহেরও কম সময়ে রাশিয়ার তিন প্রতিপক্ষ হয়েছে।

আর আর্টেম লোবভ খাবিবের গরম হাতের নিচে পড়ে যান ম্যাকগ্রেগরের ঘনিষ্ঠ বন্ধুনুরমাগোমেদভ একটি সাক্ষাত্কারের জন্য তাকে মাথায় চড় মেরেছিলেন যেখানে লোবভ তার সমালোচনা করেছিলেন। বিশেষ করে, তিনি তাকে একজন "পিসার" বলেছেন। তদুপরি, খাবিব আর্টেমের বিরুদ্ধে তার এক ডজন বন্ধুর সাথে থাকাকালীন এটি করেছিলেন, যার পাশে কেউ ছিল না।

আক্ষরিকভাবে পরের দিন তিনি নিউ ইয়র্কেও উড়ে যাননি, কিন্তু ম্যাকগ্রেগর বুলেটের মতো ফেটে পড়েন। ইউএফসি 223 অংশগ্রহণকারীদের প্রেস কনফারেন্সের পরে, আইরিশম্যান আসন্ন শো-এর অংশগ্রহণকারীদের সাথে বাসে একটি লোহার বেড়া ছুঁড়ে ফেলে। পুরো প্রক্রিয়াটি ক্যামেরায় ধারণ করা হয়েছে। এবং সম্প্রতি, আদালতের সিদ্ধান্তে, ম্যাকগ্রেগর এই পর্বের জন্য পাঁচ দিনের কমিউনিটি পরিষেবা এবং তিনটি রাগ ব্যবস্থাপনা সেশন পেয়েছেন।

অবশ্যই, এটি সব একটি জাল শো মত মনে হয়েছিল, কিন্তু ঘটনা নিজেই যে কোনো লড়াইয়ের চেয়ে বেশি মনোযোগ পেয়েছে।

6 অক্টোবর, 2018-এ সবকিছু ঠিক করা হয়েছিল, যখন খাবিব এবং কনর অষ্টভুজে মিলিত হয়েছিল, এবং 3 মিনিট এবং 3 সেকেন্ড পরে ম্যাকগ্রেগর তার ঘাড় ভেঙ্গে ধাক্কা দেয়।

খাবিব কিভাবে প্রায়শই জিতেছে:

  • 9 - সর্বসম্মত সিদ্ধান্ত
  • 8 – প্রযুক্তিগত নকআউট
  • 5 - "ত্রিভুজ"

উজ্জ্বলতা এমএমএতে সফল হওয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ।

এটি কোনও গোপন বিষয় নয়: মারামারি বিক্রির জন্য, আপনাকে অবশ্যই জনসাধারণের কাছে আকর্ষণীয় হতে হবে। খাবিব এই কাজটি দুর্দান্তভাবে মোকাবেলা করেছেন, যদিও প্রায়শই একটি ছোট চাবিতে। ইসলাম এবং দাগেস্তানের প্রতি অবিরাম সমর্থন, রাশিয়ান পপ তারকাদের সাথে অদ্ভুত দ্বন্দ্ব, পুতিনের সাথে অভ্যর্থনা, ট্র্যাশ টক এবং এমনকি আমেরিকান গৃহহীন লোকদের পুশ-আপের জন্য অর্থ প্রদান করা - এই সবই নুরমাগোমেদভকে প্রচারের তরঙ্গে থাকতে দেয়। এমনকি ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর ওপর তার সর্বশেষ হামলার বিষয়টি এখন সারা বিশ্বে আলোচিত হচ্ছে।

পরিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ

ইউএফসি যোদ্ধা খাবিব নুরমাগোমেদভের বাবা আবদুলমানাপ নুরমাগোমেদভ মারা গেছেন

— মেডুজা (@meduzaproject) 3 জুলাই, 2020

ওজন বিভাগ (P4P) নির্বিশেষে সম্প্রতি প্রকাশিত সেরা যোদ্ধাদের র‌্যাঙ্কিংয়ে খাবিব প্রথম স্থানে রয়েছে, যা একেবারে প্রাপ্য বলে মনে হয়। অবশ্যই, নুরমাগোমেদভ আরও তিন বা চার বছরের জন্য তার সর্বোচ্চ স্তর প্রদর্শন করতে পারতেন, কিন্তু গেথেজে জয়ের পর তিনি স্বীকার করেছেন যে তার মা তাকে তার বাবাকে ছাড়া আর যুদ্ধ না করতে বলেছিলেন।

খাবিবের বাবা, আব্দুলমানাপ নুরমাগোমেদভ, করোনভাইরাসজনিত জটিলতার পরে 3 জুলাই, 2020-এ মারা যান। নুরমাগোমেডভ জুনিয়রের পুরো ক্রীড়াজীবন জুড়ে, তার বাবাই ছিলেন তার জীবনের প্রধান ব্যক্তি: বন্ধু, প্রশিক্ষক এবং ছাত্র।

গাথেজের বিরুদ্ধে লড়াইটি ছিল প্রথম এবং সম্ভবত শেষ, যেটি খাবিব তার পিতার সাহায্য ছাড়াই লড়াই করেছিলেন।

এইভাবে তার জীবনী বিকশিত হয়েছিল: তার বাবা তাকে খেলাধুলায় নিয়ে এসেছিলেন, কিন্তু তার মা তাকে এটি থেকে সরিয়ে নিয়েছিলেন।

পর্যালোচনা