রক্তাক্ত মারামারি এবং একটি লেসবিয়ান বিবাহ: জেসিকা আন্দ্রেদের গল্প

ইউএফসি ফাইট নাইট 157-এ রাতের মূল ইভেন্টটি হবে নতুন চ্যাম্পিয়ন জেসিকা আন্দ্রেড এবং ওয়েনলি চ্যাংয়ের মধ্যে শিরোপা লড়াই। আপনি যদি একজন ব্রাজিলিয়ানের জীবনী পুড়িয়ে ফেলেন তবে কে সফল হবে তা নিয়ে কার্যত কোন সন্দেহ নেই।

মে মাসে UFC 247 আমাদের আরেকটি ক্যারিশম্যাটিক এবং প্রাণবন্ত চ্যাম্পিয়ন দিয়েছে। রোজ নামাজুনাস, যদিও তিনি তার শেষ প্রতিরক্ষার পর থেকে এক বছরেরও বেশি সময় ধরে যুদ্ধ করেননি, কেউ কেউ তাকে প্রিয় বলে মনে করেন। বিশ্লেষকরা তার প্রতিপক্ষের কাছাকাছি যাওয়ার এবং দূর থেকে কাজ করার ক্ষমতার প্রশংসা করেছেন - ইউএফসি মহিলা বিভাগের প্রধান বুদ্ধিজীবী ডাউনটাইমের পরেও শক্তি দেখাতে পারে।

আন্দ্রে অন্য লিগের প্রতিনিধি। অ্যাথলেটিকভাবে নির্মিত মেয়েটি তার শারীরিক শক্তির দুর্দান্ত ব্যবহার করে, একা গত বছরে বেশ কয়েকটি ইউএফসি রেকর্ড স্থাপন করেছে: উদাহরণস্বরূপ, প্রতি লড়াইয়ে টেকডাউনের সংখ্যায়। মহিলাদের স্ট্রওয়েট ইতিহাসে প্রথম ওয়ান-পাঞ্চ নকআউটেও ব্রাজিলিয়ান গোল করেন, ক্যারোলিনা কোওয়ালকিউইচকে হত্যা করেন।

একই সময়ে, একটি অবিশ্বাস্যভাবে শক্তিশালী এবং স্থিতিস্থাপক অ্যাথলিটের চিত্রটি জেসিকার "জাগতিক" চরিত্রের সাথে একেবারেই খাপ খায় না। তাই, নামজুনাসের সাথে লড়াইয়ের ঠিক আগে, তিনি তার প্রতিপক্ষকে একটি অপ্রত্যাশিত উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

পরের দিন ব্যাপারটা একটু কম রোমান্টিক হয়ে গেল। প্রথমে, অ্যান্ড্রেড তার প্রতিপক্ষের কাছ থেকে পুরো রাউন্ডের জন্য চূর্ণবিচূর্ণ আঘাত সহ্য করে এবং তারপরে সম্ভবত তার প্রথম গুরুতর ভুলের সুযোগ নিয়ে চ্যাম্পিয়নকে আক্ষরিক অর্থে মেঝেতে ধাক্কা দেয়।

অ্যান্ড্রেডের লড়াইয়ের ক্ষমতা সম্পর্কে আপনার এতটুকুই জানা দরকার। তিনি অবিশ্বাস্যভাবে শক্তিশালী, শক্তিশালী এবং জানেন কিভাবে তার প্রতিপক্ষের দাগের সুযোগ নিতে হয়। ব্রাজিলিয়ান তার "পদার্থবিজ্ঞান" এর সুবিধা দিয়ে সমস্ত প্রযুক্তিবিদদের হত্যা করে এবং মনে হচ্ছে, দীর্ঘ সময়ের জন্য চ্যাম্পিয়নের শিরোনামে পা রাখার জন্য প্রস্তুত।

জেসিকা আগামীকাল তার বিজয়ে 100%-এর বেশি আত্মবিশ্বাসী এবং দর্শকদের লড়াইয়ের সময় চোখ না দেখার পরামর্শ দেন। এবং তিনি ইতিমধ্যে ভবিষ্যতের জন্য পরিকল্পনা করছেন - তিনি ভ্যালেন্টিনা শেভচেঙ্কোর সাথে লড়াই করার তার ইচ্ছার কথা ঘোষণা করেছিলেন, যদি তিনি জয়ী হন তবে জোয়ান জেডরজেজিকের সাথে দেখা করতে প্রস্তুত।

কিন্তু এটা সব সহজ থেকে অনেক দূরে শুরু. আন্দ্রেদ তার পুরো শৈশব কাটিয়েছেন ব্রাজিলে তার কৃষক পিতামাতার বৃক্ষরোপণে, এবং 14 বছর বয়স থেকে তিনি মাছের সাথে কাজ করেছেন এবং ফার্মেসীগুলির জন্য ওষুধ সরবরাহ করেছেন। তার একজন পেশাদার ফুটবল খেলোয়াড় হওয়ার স্বপ্ন তার মা এবং বাবা দ্বারা ব্যর্থ হয়েছিল - সাও পাওলো থেকে ক্লাবের আমন্ত্রণ সত্ত্বেও, তারা জেসিকাকে সরতে নিষেধ করেছিল। ফুটবলে আমাকে জুডোতে যেতে হয়েছিল এবং তারপরে জিউ-জিতসুতে যেতে হয়েছিল।

তারপরে, 2011 সালে, আন্দ্রে তার প্রথম পেশাদার মারামারি করেন; প্রথম দশটিতে, ব্রাজিলিয়ান অভিজ্ঞ দুদা জানকোভিচ সহ আটটি জয়লাভ করে। এটি লক্ষণীয় যে জেসিকার প্রথম বিদেশ সফর ছিল রাশিয়া, বিশেষ করে রোস্তভ-অন-ডন, যেখানে, ProFC 47 এর অংশ হিসাবে: রাশিয়া বনাম। ইউরোপে তিনি মিলনা দুদিভাকে পরাজিত করেছিলেন।

আন্দ্রেদের পরবর্তী লড়াইটি ছিল UFC-এর মধ্যে – তিনি এখন মেয়েদের মধ্যে লিগে সবচেয়ে বেশি লড়াইয়ের রেকর্ড ধারণ করেছেন। সময়ের সাথে সাথে সর্বনিম্ন ওজনে নেমে যাওয়ার পর, জেসিকা পরপর চারটি সুন্দর জয় জিতেছে এবং আগামীকাল তার ধারা অব্যাহত রাখতে প্রস্তুত।

এটি আর কাউকে অবাক করে না যে অন্য একটি চ্যাম্পিয়নশিপ শিরোপা একজন লেসবিয়ান জিতেছিল। ভক্তরা এক ধরণের লবির চেহারা নিয়ে রসিকতা করতে প্রস্তুত; যা বাকি থাকে তা হল ভ্যালেন্টিনা শেভচেঙ্কোর থেকে বেল্টটি সরিয়ে নেওয়া, যা তাত্ত্বিকভাবে শীঘ্রই লিজ কারমাউচে রেটিংয়ে তৃতীয় নম্বর দ্বারা করা যেতে পারে।

বিষয়টি অব্যাহত রেখে, আমরা আরেকটি মজার ঘটনা স্মরণ করতে পারি: এটি ছিল লিজ কারমাউচে এবং জেসিকা আন্দ্রে 2013 সালে যারা UFC-তে দুই লেসবিয়ানের মধ্যে প্রথম লড়াইয়ে অংশগ্রহণকারী হয়েছিলেন। এখন এটি কাউকে অবাক করে না, তবে ছয় বছর আগে ব্রাজিলিয়ান মহিলা এই সম্পর্কে বেশ শান্তভাবে বলেছিলেন: "আমি মহিলাদের ভালবাসি। কিন্তু এটা আমাকে যুদ্ধ থেকে বিরত রাখে না। প্রতিটি লড়াইই এটা দেখানোর সুযোগ যে আমরা বেশ স্বাভাবিক। আমাদের যৌন অভিযোজন আমাদের আচরণকে প্রভাবিত করে না।"

মনে হচ্ছে সে সফল হয়েছে। এই বছর, জেসিকা তার দীর্ঘদিনের বন্ধু ফার্নান্দার সাথে বাগদান করেছেন, যিনি প্রতিটি নতুন লড়াইয়ে তাকে সমর্থন করেন। একই বছর, আন্দ্রে নতুন ইউএফসি চ্যাম্পিয়ন হন। এবং তিনি ওয়েনলি চ্যাং-এর সাথে লড়াইয়ে তার শিরোপা রক্ষার জন্য আগের চেয়ে আরও বেশি প্রস্তুত।

পর্যালোচনা