মার্গারেট কোর্ট - মহান টেনিস খেলোয়াড় যিনি এলজিবিটি সম্প্রদায়ের প্রধান শত্রু হয়ে ওঠেন

মার্গারেট কোর্ট তার খেলাধুলায় সব কিছু অর্জন করেছিলেন যা প্রতিটি মেয়ে স্বপ্ন দেখে যখন সে সাত বছর বয়সে একটি র্যাকেট তুলে নিয়ে টেনিস কোর্টে গিয়েছিল।

তিনি 62টি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট জিতেছেন এবং বেশ কয়েকটি রেকর্ড তৈরি করেছেন যা চিরকাল স্থায়ী বলে মনে হয়। প্রথমত, মোট এত বেশি খেতাব আর কারও নেই, এবং দ্বিতীয়ত, মার্গারেট তার মাথার ওপরে 24টি ট্রফি তুলেছেন একক, ডাবলসে 19টি এবং মিশ্র ডাবলসে একই সংখ্যা। সেরেনা উইলিয়ামস অস্ট্রেলিয়ান একক রেকর্ড ভাঙার কাছাকাছি এসেছিলেন, কিন্তু 22 মেজার্সে থামলেন। এছাড়াও, কোর্ট ইতিহাসে একমাত্র দুই বারের দুটি ভিন্ন বিভাগে (মহিলা একক এবং মিশ্র দ্বৈত) বিজয়ী। আর এ কারণেই তার ক্যারিয়ারের মাধ্যমে তিনি যা চান তা বলার অধিকার অর্জন করেছেন। কেন উইলিয়ামস জুনিয়র যদি কালো মানুষের অনুভূতির লঙ্ঘনের কথা বলেন, মার্গারেট সমকামী এবং সমকামীদের সম্পর্কে কথা বলতে পারেন না?

আমরা কিংবদন্তি অ্যাথলিটের ক্যারিয়ারের পথে ফোকাস করব না, তবে অবিলম্বে সমস্যার সারাংশে চলে যাব। আদালত দীর্ঘ এবং ধারাবাহিকভাবে তাদের সমালোচনা করেছে, যারা তার মতে, ঐতিহ্যগত পারিবারিক ভিত্তি ধ্বংস করে এবং প্রকৃতির নিয়মের বিরুদ্ধে যায়। মার্গারেট নিশ্চিত যে আধুনিক বিশ্বের সমকামী এবং লেসবিয়ানরা সাধারণ নাগরিকদের অধিকার লঙ্ঘন করে। গ্রহের সবচেয়ে শিরোনাম টেনিস খেলোয়াড় একবার পরামর্শ দিয়েছিলেন যে এই জাতীয় সমস্ত বিবাহ শয়তানের কৌশল। এবং এমনকি তিনি হিটলারকে এবং, যদিও পরোক্ষভাবে, লেনিনকে প্রসঙ্গে নিয়ে এসেছিলেন।

“এখন টেনিসে অনেক লেসবিয়ান আছে। আমি যখন খেলছিলাম, সফরে তাদের মধ্যে মাত্র কয়েকজন ছিল, কিন্তু তারা নেতাদের মধ্যে ছিল এবং অল্পবয়সী মেয়েদের পার্টি এবং সবকিছুতে আমন্ত্রণ জানিয়েছে। এবং আপনি জানেন যে শীর্ষ প্রায়ই অন্য সবার জন্য একটি উদাহরণ সেট করে।

এখন এই বিষয়ে প্রচুর সাহিত্য রয়েছে, কিছু জিনিস শিশুদের উপর চাপিয়ে দেওয়া হয়। এখন চিকিৎসা প্রমাণ করেছে যে চেতনা একটি যুদ্ধক্ষেত্র। সেজন্য আমি ট্রেন ইওর ব্রেন নামে একটি বই লিখেছি। এবং এই সব বাইবেল থেকে আসে. চেতনা কিভাবে আমাদের আবেগ ও অনুভূতিকে প্রভাবিত করে সে সম্পর্কে প্রভু অনেক কথা বলেছেন। এবং একটি মেয়ে ভাবতে পারে যে সে একটি ছেলে, এবং এটি তার আবেগ এবং অনুভূতি এবং অন্য সবকিছু দ্বারা প্রভাবিত হবে না এবং এই সবই শয়তানের কাছ থেকে। হিটলার ঠিক এই কাজটি করেছিলেন, কমিউনিস্টরা এটিই করেছিলেন - তারা শিশুদের চেতনা দখল করেছিল। এবং এখন সবাই এর জন্য চেষ্টা করছে।”

আপনি নিশ্চয়ই বলবেন যে এই মহিলাটি খুব অদ্ভুত। এবং আপনি ঠিক হবে. এমনকি তার সবচেয়ে শক্তিশালী কর্মজীবনের সময়, মার্গারেট বিশ্বাসে নিবেদিত ছিলেন এবং কিছু উপায়ে দৃঢ়ভাবে একটি সাম্প্রদায়িক অনুরূপ ছিলেন। 70 এর দশকে তিনি পেন্টেকোস্টালিজম অনুশীলনে আগ্রহী হয়ে ওঠেন। এই ধর্মটি প্রোটেস্ট্যান্ট ধর্মের অন্তর্গত এবং XNUMX শতকের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রে উদ্ভূত হয়েছিল। একজন অবিকৃত ব্যক্তির পক্ষে বোঝা কঠিন, তাই আমরা উইকিপিডিয়ার দিকে তাকাই এর নামের সারমর্ম নির্ধারণ করতে। দেখা যাচ্ছে যে পেন্টেকোস্টালরা পবিত্র আত্মার বাপ্তিস্মকে তাৎপর্যপূর্ণ বিবেচনা করে, এটিকে একটি বিশেষ আধ্যাত্মিক অভিজ্ঞতা হিসাবে বোঝে, যার সাথে আবেগের একটি অবিশ্বাস্য পরিসর রয়েছে। এবং এই মানসিক অস্থিরতার মুহুর্তে, পবিত্র আত্মার শক্তি প্রতিটি বিশ্বাসীর উপর অবতীর্ণ হয়। আন্দোলনের অনুসারীরা নিজেরাই বিশ্বাস করেন যে এই অভিজ্ঞতাগুলি সেই অভিজ্ঞতাগুলির সাথে তুলনা করা যেতে পারে যা প্রেরিতরা খ্রিস্টের পুনরুত্থানের পঞ্চাশতম দিনে তাদের আত্মার মধ্য দিয়ে গিয়েছিল।

উচ্চতর গণিত থেকে লগারিদম এবং অন্যান্য বিস্ময়কর জিনিস সম্পর্কে কে অভিযোগ করেছে? হ্যাঁ, এমনকি পদার্থবিজ্ঞানের সবচেয়ে বোধগম্য আইনটিও কর্ট যা পূজা করতেন এবং বিশ্বাস করতেন তার তুলনায় কিছুই নয়। তিনি এতটাই ধর্মান্ধভাবে এই ধর্মে নিবেদিত ছিলেন যে কিছু সময়ের পরে তিনি অনিদ্রার কারণে হাসপাতালে ভর্তি হন যা তাকে যন্ত্রণা দেয়। স্পষ্টতই, পেন্টেকোস্টালরা যে সমস্ত চুক্তিকে সম্মান করে সেগুলিকে গ্রহণ করা এবং বোঝা আমাদের পক্ষে কেবল কঠিন নয়। যাইহোক, সময় অতিবাহিত হয় এবং মার্গারেট কেবল পুনরুদ্ধারই করেননি, তার ধারণার অনুসারীদের জন্য তার নিজস্ব গির্জাও খুলেছিলেন। এমনকি তার নিজস্ব ওয়েবসাইট, টিভি চ্যানেল, গ্রন্থপঞ্জি, পোশাক এবং ইউটিউব চ্যানেল রয়েছে। সম্ভবত এটি তার ধর্মীয় বিশ্বাস ছিল যা যৌন সংখ্যালঘুদের প্রতি আদালতের মনোভাবকে প্রভাবিত করেছিল, কারণ তিনি পেন্টেকস্টালদের পদে যোগদানের সাথে প্রায় একই সাথে কঠোর বিবৃতি দিয়ে জনসাধারণের উপর বোমাবর্ষণ শুরু করেছিলেন।

কোর্টের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ হলেন আরেক বিখ্যাত অ্যাথলিট, ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী মার্টিনা নাভরাতিলোভা। আমেরিকানই প্রথম প্রকাশ্যে স্বীকার করেছেন যে তিনি একজন লেসবিয়ান ছিলেন এবং প্রাক্তন মিস ইউএসএসআর ইউলিয়া লেমিগোভার সাথে দীর্ঘকাল বেঁচে ছিলেন। মার্টিনা এমনকি মার্গারেট কোর্টের নামানুসারে অস্ট্রেলিয়ান ওপেন কোর্ট থেকে বঞ্চিত করার প্রস্তাবও করেছিলেন। 18 সালে, বিখ্যাত রড লেভার এরিনা এবং হিসেন এরিনার পরে তৃতীয় বৃহত্তম স্টেডিয়ামটির নাম অস্ট্রেলিয়ানদের নামে রাখা হয়েছিল।

"সম্ভবত অস্ট্রেলিয়ান ওপেনে মার্গারেট কোর্ট এরিনার নাম পরিবর্তন করার সময় এসেছে... এবং স্পষ্টতই তিনি নৌকায় তার পরবর্তী ভ্রমণে যাবেন?" নাভরাতিলোভা টুইট করেছেন।

আদালত আরেকটি পারমাণবিক বিবৃতি বন্ধ করে দিয়েছে, যেখানে তিনি আমেরিকান সমাজে এবং মার্টিনের নিজের জীবনধারাকে বিস্ফোরিত করেছেন।

“আমি অন্য যেকোনো টেনিস খেলোয়াড় বা খেলোয়াড়ের চেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জিতেছি। যদি আদালতের নাম পরিবর্তন করা হয়, আমি মনে করি না এটি ন্যায়সঙ্গত হবে। আমার প্রায় কোন সন্দেহ নেই যে তারা একদিনে 100 হাজার পিটিশন সংগ্রহ করতে পারে। এর পিছনে প্রচুর অর্থ রয়েছে এবং এটি সব আমেরিকা থেকে আসে। আমি বিশ্বাস করি সেখানে একটি সমকামী লবি আছে। সংখ্যালঘু হলেও তাদের যথেষ্ট অর্থ রয়েছে।

আমি হামলার লক্ষ্যবস্তু হয়েছি। তারা টেনিসসহ বিভিন্নভাবে আমাকে ধ্বংস করার চেষ্টা করছে। আমার ভাগ্নে, যিনি মার্গারেট কোর্ট টেনিস একাডেমী পরিচালনা করেন, ইন্টারনেটে প্রচুর ঘৃণামূলক মেইল ​​পান। দেখে মনে হচ্ছে তারা থামতে পারত, কিন্তু তারা তাদের আগ্রাসনকে ছড়িয়ে দিতে থাকে।

মার্টিনার জন্য, তার দেশে যা ঘটছে তার প্রতি তার আরও মনোযোগ দেওয়া উচিত এবং আমাদের দেশের বিষয়ে হস্তক্ষেপ করা উচিত নয়। সে জানে না আমি এখন কি করছি, কি করছি। "ব্যক্তিগতভাবে তার বিরুদ্ধে আমার কিছুই নেই-তিনি এই পরিস্থিতিতে কেবল মুখপত্র হিসাবে ব্যবহার করছেন-তবে তার সত্যিই তার জাতির ব্যবসার কথা মাথায় রাখা উচিত, আমাদের নয়।"

একই সময়ে, কঠোর বিবৃতি বিনিময়ের সাথে পুরো পরিস্থিতিটি সমকামী বিবাহকে সমর্থনকারী অস্ট্রেলিয়ান এয়ারলাইন কোয়ান্টাসের পরিষেবাগুলি ব্যবহার করতে মার্গারেটের অনীহা দ্বারা উদ্দীপিত হয়েছিল। আদালত বলে যে "বিবাহ শুধুমাত্র একজন পুরুষ এবং একজন মহিলার মধ্যে মিলন হিসাবে বিবেচিত হতে পারে এবং এর বেশি কিছু নয়।"

অবশ্যই, সহনশীল টেনিস সম্প্রদায় অস্ট্রেলিয়ানদের আক্রমণ করেছিল। মার্গারেটের বিরুদ্ধে বিদ্রোহে তার স্বদেশী সামান্থা স্টোসুর এবং ক্যাসি ডেলাকোয়াও যোগ দিয়েছিলেন, যিনি দীর্ঘদিন ধরে তার বন্ধু আমান্ডা জুডের সাথে বসবাস করেছেন এবং তার দুটি সন্তান রয়েছে। ডেলাকোয়া এবং কোর্টের মধ্যে দীর্ঘস্থায়ী বিরোধ রয়েছে, তবে মার্গারেটই প্রথম যুদ্ধ শুরু করেছিলেন। নোটগুলির একটিতে, তিনি কেসি পরিবারের সমালোচনা করেছিলেন, এটি একটি নেতিবাচক উদাহরণ হিসাবে উল্লেখ করেছিলেন এবং বলেছিলেন যে এটি ঠিক এই ধরনের ইউনিয়ন যা পিতৃহীনতার জন্ম দেয় এবং ঐতিহ্যগত পারিবারিক মূল্যবোধকে সম্পূর্ণভাবে হত্যা করে। কোয়ান্টাসের সাথে আদালতের বিরোধ ডেলাকোয়ার জন্য কিংবদন্তি ক্রীড়াবিদদের বদ্ধ মানসিকতার কথা মনে করিয়ে দেওয়ার জন্য একটি খুব সুবিধাজনক সুযোগ হয়ে উঠেছে।

“তারপর, 2013 সালে, যখন তিনি তার নোটটি লিখেছিলেন, তখন আমার জীবনে একটি খুব আনন্দের সময় ছিল - আমাদের প্রথম সন্তানের জন্ম হয়েছিল। অবশ্যই, তিনি যা লিখেছিলেন তা পড়লে আমি বিরক্ত হয়েছিলাম, কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে এটির প্রতিক্রিয়া জানানোর মূল্য ছিল না। কিন্তু সে যতই এগিয়ে গেল, ততই সে পারফর্ম করল এবং এখন আমি আর সহ্য করতে পারলাম না। আমি মার্গারেটকে ব্যক্তিগতভাবে চিনি। আমরা পার্থে তার সাথে প্রশিক্ষণ নিয়েছিলাম, তাই আমি খুব বিরক্ত ছিলাম। এবং আমি পুরোপুরি বুঝতে পারি যে প্রত্যেকেরই তাদের মতামতের অধিকার আছে, কিন্তু আপনি যখন আমার পরিবারকে বিশেষভাবে ব্র্যান্ডিং শুরু করেন, তখন আপনি লাইনটি অতিক্রম করছেন। তাই সে যা চায় তা ভাবতে পারে, কিন্তু আমার পরিবার টার্গেট হওয়ার যোগ্য নয়।"

অস্ট্রেলিয়া সমকামী বিবাহের জন্য উচ্চ সহনশীলতার জন্য বিখ্যাত, এবং তাই এটি মোটেও আশ্চর্যজনক নয় যে সমকামী এবং সমকামীদের মধ্যে ইউনিয়নগুলি কেবল সমাজই নয় (অস্ট্রেলীয়দের 60% এরও বেশি পক্ষে ভোট দিয়েছে) কিন্তু ক্রীড়াবিদদের দ্বারাও সমর্থন করা হয়েছিল। নিক কিরগিওস বলেছিলেন যে তিনি "এই সত্যের জন্য গর্বিত যে তার দেশে ভালবাসা কোন সীমানা জানে না," কেসি ডেলাকোয়া এই সিদ্ধান্তটিকে দুর্দান্ত বলেছেন এবং দারিয়া গ্যাভরিলোভা কেবল বলেছিলেন: "তারা ভালবাসার জন্য হ্যাঁ বলেছিল।" মার্টিনা নাভরাতিলোভা তার প্রতিপক্ষের বিরুদ্ধে আরেকটি ট্রোলিংয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি।

মার্গারেট কোর্ট বিশ্বাস করে অস্ট্রেলিয়ায় আর ক্রিসমাস, ইস্টার, ফাদার্স ডে বা মা দিবস থাকবে না। মার্গারেট, সমকামীরা পার্টি করতে ভালোবাসে, বিশেষ করে ছেলেরা। এবং আমরা শুধু দুটি বাবা দিবস এবং দুটি মা দিবস থাকতে পারি।"

এটা স্পষ্ট যে কোর্ট তার নিজ দেশে একাকী বোধ করে, যেখানে খেলার নিয়ম টেনিস কোর্টের থেকে সম্পূর্ণ আলাদা। সেখানে তিনি একজন দুর্দান্ত ক্রীড়াবিদ ছিলেন, যার খেলার শৈলী অনুকরণ করা হয়েছিল এবং যার অদম্য চরিত্র এবং জয়ের ইচ্ছা প্রশংসিত হয়েছিল। অস্ট্রেলিয়ায়, অনেকেই এখন তাকে ঘৃণা করে কারণ তিনি তার মতামত প্রকাশ করেন, যা সংখ্যাগরিষ্ঠদের মতামত থেকে একেবারেই আলাদা। এবং এটা খুবই দুঃখজনক।

পর্যালোচনা