টেনিস লেসবস। নাভারতিলোভা, মাউরেসমো এবং আরও অনেক কিছু

2017 সালে, প্রাক্তন টেনিস খেলোয়াড় একেতেরিনা বাইচকোভা এমন কিছু ঘোষণা করেছিলেন যা লোকেরা সাধারণত লাজুকভাবে নীরব থাকে।

"টেনিসে কি লেসবিয়ান আছে? এখানে অনেক মেয়ে আছে যারা মেয়েদের পছন্দ করে, প্রায় দশজনের একজন। তারা কি তাদের সম্পর্ক গোপন করে? মোটেও না, সবই দৃশ্যমান। আমি যখন খেলতাম তখন তাদের অনেক ছিল। রেনে স্টাবস, লিসা রেমন্ড, ড্যানিলিডো, শিয়াভোন। অস্ট্রেলিয়ান কেসি ডেলাকোয়া এবং তার বন্ধুর একটি সন্তান রয়েছে, "বাইচকোভা বলেছিলেন।

আপনি সম্ভবত সবসময় জানতেন এমন কিছু সম্পর্কে জানতে পেরে আপনি কি খুব অবাক হয়েছিলেন? টেনিসে প্রচুর এলজিবিটি মহিলা রয়েছে এবং সবাই এতে লজ্জিত হয় না। অনেকে, বিপরীতভাবে, এটি নিয়ে গর্বিত, জোর দিয়ে বলছেন যে এই মেয়েদের প্রত্যেকটি বিশেষ।

সম্ভবত টেনিস বিশ্বের সবচেয়ে বিখ্যাত লেসবিয়ান হলেন চেক, যিনি তার পুরো প্রাপ্তবয়স্ক ক্যারিয়ার জুড়ে আমেরিকান পতাকার নীচে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আমরা অবশ্যই মার্টিনা নাভারতিলোভা সম্পর্কে কথা বলছি। এই মেয়েটি "কেলেঙ্কারি" শব্দের সমার্থক হয়ে উঠেছে এবং ক্রমাগত এমন কৌশল বের করেছে যা অন্যরা কোথাও সক্ষম ছিল না। কে তাদের কর্মজীবনের একেবারে শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইতে এবং তাদের জন্মভূমি চেক প্রজাতন্ত্র থেকে পালিয়ে যাওয়ার কথা ভেবেছিল?


নাভারতিলোভা তার কর্মজীবনের শুরুতে, লরেন্ট রিবার্স/অ্যাসোসিয়েটেড প্রেস/টাস

“আমার সিদ্ধান্ত যৌক্তিক ছিল। বিদেশে থাকায় বুঝলাম ঘরে বসেই ওরা আমাদের সাথে প্রতারণা করছে। আরও বিকাশের জন্য, আমার স্বাধীনতা দরকার,” মার্টিনা তার কাজকে অনুপ্রাণিত করেছিল।

নবরাতিলোভার জন্য, এই একই স্বাধীনতার মধ্যে ফর্সা লিঙ্গের প্রতিনিধিদের সাথে বিশেষ সম্পর্কও অন্তর্ভুক্ত ছিল। 20 বছর বয়সে, তিনি গলফার স্যান্ড্রা হেনির প্রেমে পড়েছিলেন। তাদের ঘূর্ণিঝড় রোম্যান্স প্রায় তিন বছর স্থায়ী হয়েছিল এবং এই সময়ে মার্টিনার ক্রীড়া সাফল্য দ্রুত বৃদ্ধি পায়। তিনি বিশ্বের প্রথম র‌্যাকেট হয়েছিলেন এবং কেবল গসিপ কলামেই নয়, আদালতেও আধিপত্য বিস্তার করেছিলেন। যাইহোক, পরে দেখা গেল, স্যান্ড্রা একজন নিম্ফোম্যানিয়াক ছিলেন এবং ক্রমাগত তার বন্ধুর কাছ থেকে কঠিন যৌনতার দাবি করতেন, কখনও কখনও দিনে কয়েকবার। নবরাতিলোভা তার ব্যক্তিগত এবং ক্রীড়া জীবনের সাথে সম্পর্ক ছিন্ন করা এবং একত্রিত করা অত্যন্ত কঠিন ছিল। ফলাফল খারাপ হলে, মার্টিনা হেনির সাথে তার অশান্ত সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নেয়।

একই সময়ে, আমেরিকান মহিলা ব্রেকআপ নিয়ে এতটাই চিন্তিত ছিলেন যে তিনি হাসপাতালেও শেষ হয়েছিলেন। চিকিত্সকরা টেনিস খেলোয়াড়কে স্নায়বিক ক্লান্তির সাথে নির্ণয় করেছিলেন এবং তাকে তাদের তত্ত্বাবধানে কয়েক দিন কাটানোর নির্দেশ দিয়েছিলেন।

নবরাতিলোভা দীর্ঘকাল সম্পর্ক থেকে বিরতি নেননি এবং কয়েক মাস পরে তিনি লেখিকা রিটা ব্রাউনের সাথে বিছানায় ঝাঁপিয়ে পড়েন, যার সাথে তিনি ভার্জিনিয়ায় একটি প্রাসাদে থাকতেন। এই সব প্রায় দুই বছর স্থায়ী হয়, এবং তারপর সম্পর্কে ফাটল শুরু। যাইহোক, মার্টিনার পরবর্তী আবেগ - মিস টেক্সাস জুডি নেলসনের একটি বিশেষ উল্লেখ করা উচিত। এমনকি মহিলাটি তার স্বামী এবং দুই সন্তানকে রেখে অ্যাথলিটের খাতিরে তার পরিবার ছেড়ে চলে গেছে। প্রেমিকরা প্রায় আট বছর ধরে একই ছাদের নীচে বাস করেছিল, যতক্ষণ না নবরাতিলোভা জানতে পেরেছিল যে সে আসলে সাপটিকে উষ্ণ করেছিল। জুডি ধূর্ততার সাথে একটি বিবাহের চুক্তি আঁকেন, যার অনুসারে তিনি টেনিস খেলোয়াড়ের কাছ থেকে উপার্জন করা বেশিরভাগ ফি নিয়েছিলেন।


আরেকটি ট্রফি সহ নাভারতিলোভা, রবার্ট ডিয়ার/এপি/টিএএসএস

অন্যদিকে, মার্টিনা নিজেই কোথায় দেখছিলেন এবং আইনজীবীদের অনুমতি ছাড়াই কেন তিনি কিছু কাগজপত্রে স্বাক্ষর করলেন তা স্পষ্ট নয়? আপাতদৃষ্টিতে ভালবাসা তার মনকে মেঘ করে দিয়েছে। ফলস্বরূপ, জুডি একটি খুব পরিপাটি অঙ্কের জন্য নবরাতিলোভা দুধ পান. মিডিয়া 7 এর দাবির সাথে 15 মিলিয়ন ডলারের পরিমাণ রিপোর্ট করেছে। প্রাক্তন প্রেমিকা তাদের জীবনের প্রতি বছরের জন্য মার্টিনার কাছ থেকে অর্থ আদায় করতে চেয়েছিল এবং সে তার প্রতারণামূলক পরিকল্পনাটি উপলব্ধি করতে আংশিকভাবে সফল হয়েছিল।

এখন কিংবদন্তি টেনিস খেলোয়াড়, যিনি স্তন ক্যান্সারকে পরাস্ত করতে এবং আরও বেশ কয়েকটি কঠিন ব্রেকআপের মধ্য দিয়ে যেতে পেরেছিলেন, ভাইস-মিস ইউএসএসআর 1990 ইউলিয়া লেমিগোভার সাথে থাকেন। এই দম্পতি 2009 সালে দেখা করেছিলেন এবং 2014 সালে মার্টিনা ইউএস ওপেনের সময় তার সঙ্গীকে প্রস্তাব করেছিলেন। অফিসিয়াল বিবৃতি দ্বারা বিচার, উভয়ই তাদের যৌথ সম্পর্ক নিয়ে আনন্দিত।

“আমি প্রথম মার্টিনের সাথে 14 বছর আগে প্যারিসে একটি ডিনারে দেখা করি। আমি মডেল হিসেবে কাজ করেছি এবং অনেক সেলিব্রিটির সাথে দেখা করেছি। আমি একজন টেনিস ভক্ত নই, তবে অবশ্যই আমি জানতাম যে সে কে ছিল এবং আমরা অবিলম্বে চ্যাট শুরু করেছিলাম। আমার ধারণা আমরা আমাদের পূর্ব ইউরোপীয় শিকড়ের খুব কাছাকাছি ছিলাম। আমাদের মধ্যে অনেক মিল ছিল। তিনি খুব মজার ছিল এবং আমরা অনেক হেসে. আমরা দেখা করেছি, সে মেয়েদের সাথে টেনিস খেলেছে। অনুভূতি ক্রমশ বাড়তে থাকে। তারপরে আমার মেয়েরা এবং আমি মার্টিনার প্রাসাদে থাকার জন্য মিয়ামিতে গিয়েছিলাম, এবং তারপরে সবকিছু ঘটতে শুরু করে,” ইউলিয়া স্মরণ করে।

নাভারতিলোভা, যিনি অবিরাম পরীক্ষা এবং ব্রেকআপের পরে গুরুতর ধাক্কায় ক্লান্ত, তিনিও নিজের সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ।

নবরাতিলোভা এবং লেমিগোভা শিশুদের সাথে, tennisworldusa.org

"আমি খুবই উত্তেজিত! আমি 58 বছর বয়সী এবং আমি প্রথমবার বিবাহিত। এটি একটি অবর্ণনীয় অনুভূতি,” টেনিস খেলোয়াড় সম্প্রতি উল্লেখ করেছেন।

বিয়ের পরে, দম্পতি স্থায়ীভাবে ফ্লোরিডায় বসবাস করেন, তবে মাঝে মাঝে জুলিয়া ব্যবসায়িক বিষয়ে প্যারিসে যান। তারা বলে যে ফরাসি রাজধানীতে লেমিগোভার বেশ কয়েকটি বিউটি সেলুন রয়েছে। অনন্ত যুবক মার্টিনা সম্ভবত তার বন্ধুর এই জাতীয় আগ্রহগুলি পছন্দ করে।

যদি আমরা আধুনিক টেনিস সম্পর্কে কথা বলি, তাহলে 2006 সালে, বিশ্বের শীর্ষস্থানীয় মেয়েদের একজন, অস্ট্রেলিয়ান রেনি স্টাবস, প্রকাশ্যে একটি অপ্রথাগত যৌন অভিমুখী হওয়ার কথা স্বীকার করেছিলেন। ক্রীড়াবিদ বলেছিলেন যে তিনি এই সত্যের জন্য অত্যন্ত গর্বিত।

“আমি কে তার জন্য আমাকে নিজেকে মেনে নিতে হবে। কারণ এটি আমার জীবনের একটি পর্যায় নয় এবং এমন কিছু নয় যা আমার লজ্জিত হওয়া উচিত। আমি অস্বীকার করতে যাচ্ছি না যে আমি কে... আমি শুধু চাই যে আমি এটি সম্পর্কে আরও একটু খোলামেলা হতে পারি কারণ 16 বছর বয়সী কিছু মেয়ে যদি আমার দিকে তাকায়, সে জানত সে ঠিক আছে। সর্বোপরি, মূল জিনিসটি হ'ল কেউ কাউকে ভালবাসে, "অস্ট্রেলীয় বলেছেন।

স্টাবস তার সঙ্গী, আমেরিকান লিসা রেমন্ডের সাথে দীর্ঘদিন ধরে ঘনিষ্ঠ সম্পর্কের মধ্যে ছিলেন। নবরাতিলোভার ক্ষেত্রে যেমন একটি সংযোগ শুধুমাত্র উন্নত ক্রীড়াবিদ পারফরম্যান্সে অবদান রাখে। স্টাবস/রেমন্ড বিশ্বের এক নম্বর ছিল, গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট জিতেছিল এবং সাধারণত টেনিস বিশ্বের একটি উল্লেখযোগ্য ব্যক্তিত্ব ছিল।

রেনি স্টাবস, wtatennis.com

আরেকজন অস্ট্রেলিয়ান, ক্যাসি ডেলাকোয়া, যাকে সহজেই ডাবলসে প্রধান পরাজয় বলা যেতে পারে (সাতটি ফাইনাল এবং শূন্য জয়), তিনি তার প্রিয় আমান্ডা জুডের সাথে তার তৃতীয় সন্তানের প্রত্যাশা করছেন। এর আগে, আমান্ডাই ক্যাসির দুই ছেলে ব্লেক এবং অ্যান্ডির জন্ম দিয়েছিলেন এবং এখন ডেলাকোয়ার পালা।

এক সময় অস্ট্রেলিয়ার নামের সঙ্গে যুক্ত ছিল একটি উচ্চকিত কেলেঙ্কারি। 2017 সালে, 24-বারের প্রধান বিজয়ী এবং কিংবদন্তি মার্গারেট কোর্ট সমকামী বিবাহকে সমর্থন করে এমন একটি এয়ারলাইন বয়কট শুরু করেছিল। এবং তারপর ডেলাকোয়া এটা সহ্য করতে পারেনি। টেনিস খেলোয়াড় চার বছর আগের একটি গল্প স্মরণ করেছিলেন যখন আদালত লেসবিয়ানদের ঐতিহ্যগত পারিবারিক মূল্যবোধ ধ্বংস করার জন্য তীব্রভাবে অভিযুক্ত করেছিল।

“তারপর, 2013 সালে, যখন তিনি তার নোটটি লিখেছিলেন, তখন আমার জীবনে একটি খুব আনন্দের সময় ছিল - আমাদের প্রথম সন্তানের জন্ম হয়েছিল। অবশ্যই, তিনি যা লিখেছিলেন তা পড়লে আমি বিরক্ত হয়েছিলাম, কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে এটির প্রতিক্রিয়া জানানোর মূল্য ছিল না। কিন্তু সে যতই এগিয়ে গেল, ততই সে পারফর্ম করল এবং এখন আমি আর সহ্য করতে পারলাম না। সেজন্য এটি শুধুমাত্র "যথেষ্ট" বলেছে। আমি মার্গারেটকে ব্যক্তিগতভাবে চিনি এবং পার্থে তার সাথে প্রশিক্ষণ নিয়েছি, তাই আমি খুব বিরক্ত ছিলাম। এবং আমি পুরোপুরি বুঝতে পারি যে প্রত্যেকেরই তাদের মতামতের অধিকার আছে, কিন্তু আপনি যখন আমার পরিবারকে বিশেষভাবে ব্র্যান্ডিং শুরু করেন, তখন আপনি লাইনটি অতিক্রম করছেন। তাই সে যা চায় তা ভাবতে পারে, কিন্তু আমার পরিবার আক্রমণের যোগ্য নয়,” সমালোচনার জবাবে কেসি বলেছিলেন।

2018 সালে, ডেলাকোয়া তার ক্রীড়া কর্মজীবন শেষ করেছে এবং এখন তার সমস্ত অবসর সময় তার পরিবারের জন্য একচেটিয়াভাবে উত্সর্গ করতে পারে।


কেসি ডেলাকোয়া (বাম), playersvoice.com.au

এটি জানা যায় যে শুধুমাত্র টেনিস নয়, সমস্ত খেলাধুলার ইতিহাসের অন্যতম প্রভাবশালী মহিলা, বিলি জিন কিংও একজন লেসবিয়ান ছিলেন এবং এক সময়ে তিনি দুর্ভাগ্যজনক মার্গারেট কোর্টের সাথে খুব কঠোরভাবে আচরণ করেছিলেন।

“আমি যদি এখন খেলতাম, আমি এই কোর্টে থাকতাম না। এবং আমি আর বিশ্বাস করি না যে তার নামে আখড়াটির নামকরণ করা উচিত। তারপর, 2003 সালে, আমি সত্যিই চেয়েছিলাম এটি একটি নাম আদালতের মতো স্বীকৃতি লাভ করুক। কিন্তু আমি এটাও বিশ্বাস করি যে যখন কিছু পাবলিক স্পেস আপনার নামে নামকরণ করা হয়, আপনি সাহায্য করতে পারবেন না কিন্তু বন্ধুত্বপূর্ণ, উদার এবং অতিথিপরায়ণ হতে পারবেন। আমি একজন লেসবিয়ান এবং আমি বুঝি যে আদালত থেকে তার নাম সরানো অসম্ভব। কিন্তু এটা আমার মতামত. যদি কেউ আদিবাসী, ইহুদি বা অন্য কারো সম্পর্কে একই ধরনের মন্তব্য করে, আমার ধারণা করা কঠিন যে প্রতিষ্ঠানগুলি সেই ব্যক্তির নাম বহন করবে। সম্ভবত LGBTQ সম্প্রদায়ের একটি ভিন্ন দৃষ্টিকোণ আছে। কিন্তু আমরা সকলেই প্রভুর সন্তান, এবং তাই আমি বিশ্বাস করি না যে এটি এখনও গ্রহণযোগ্য।

আমার জন্য, শেষ খড়টি ছিল তার কথা যে বাচ্চাদের বাবা-মা হিজড়া তারাই শয়তান, "কিং বিরক্ত হয়ে বললেন।

প্রাক্তন বিশ্বের এক নম্বর ফরাসী মহিলা অ্যামেলি মাউরেসমো 19 বছর বয়সে তার অ-প্রথাগত যৌন অভিযোজন ঘোষণা করতে ভয় পাননি। অস্ট্রেলিয়ান ওপেনের আগে এক সংবাদ সম্মেলনে এই অ্যাথলিটটি করলেন। 2015 সালে, অ্যামেলি টুইটারে ঘোষণা করেছিলেন যে তিনি একটি সন্তানের প্রত্যাশা করছেন এবং কয়েক মাস পরে একটি ছেলের জন্ম দিয়েছেন। তবে প্রথমজাতটি কার কাছ থেকে এসেছে তা এখনও জানা যায়নি।


মার্গারেট কোর্ট এবং মার্টিনা নাভারতিলোভা, এপি/টিএএসএস

গুজব রয়েছে যে ইতালীয় ফ্রান্সেসকা শিয়াভোন এবং স্প্যানিশ কার্লা সুয়ারেজ-নাভারো বর্তমান সফরে লেসবিয়ান, তবে ক্রীড়াবিদরা নিজেরাই বেরিয়ে আসেননি এবং এই তথ্যটি কোনওভাবেই নিশ্চিত করেননি। এক সময়ে, ইউক্রেনীয় সের্গেই স্ট্যাখোভস্কি WTA সফরে একটি ভাল আক্রমণ করেছিলেন, দাবি করেছিলেন যে মহিলাদের টেনিসের প্রতিটি দ্বিতীয় মহিলা একজন লেসবিয়ান। তিনি এমনকি যোগ করেছেন যে এই কারণেই তিনি তার মেয়েকে টেনিসে পাঠাবেন না।

তবে এটি একটি ব্যক্তিগত মতামত। যদি আমরা প্রমাণিত তথ্য সম্পর্কে কথা বলি, তাহলে সমস্ত উন্মুক্ত সমকামীরা আদালতে চিত্তাকর্ষক বিজয় অর্জন করেছে, বড় টুর্নামেন্ট জিতেছে এবং বিশ্ব র্যাঙ্কিংয়ে নেতৃত্ব দিয়েছে। আপনি তাদের সাথে আপনার পছন্দ মতো আচরণ করতে পারেন, তবে এই সত্যটি অস্বীকার করা যে বিলি জিন কিং, নভরাতিলোভা, মাউরেসমো, রেমন্ড এবং স্টাবস তাদের খেলাধুলার বিকাশের জন্য আরও অনেক কিছু করেছিলেন যারা এই সমস্ত সময় সংবাদমাধ্যমে তাদের নিয়ে ঠাট্টা-বিদ্রূপ করেছিলেন। বোকা

পর্যালোচনা