স্পোর্টস বেটিং সম্পর্কে সেরা 5টি বই। তারা জয়ের নিশ্চয়তা দেয় না, তবে তারা দরকারী হবে

#SimplyProSport আপনার নজরে বাজি সম্পর্কে সবচেয়ে আকর্ষণীয় পাঁচটি বই উপস্থাপন করে।

স্পোর্টস বাজি নিবেদিত অনেক বই আছে? সত্যিই তাদের অনেক আছে.

এটি কি সম্ভব, এই পণ্যগুলির মধ্যে যতটা সম্ভব সেবন করে, একজন পেশাদার বাজি ধরা এবং অন্তত একটি বা কম বড় বুকমেকারকে ধ্বংস করা? আমরা আপনাকে হতাশ করতে হবে, কিন্তু না.

খেলাধুলার উপর বাজি ধরার মতো জটিল জিনিস আয়ত্ত করার জন্য একা সাহিত্য যথেষ্ট নয়। বইটি একজন নবাগত খেলোয়াড়কে বাজির মূল নীতি, পরিভাষা, কৌশল এবং অন্যান্য আকর্ষণীয় তাত্ত্বিক কৌশল সম্পর্কে গাইড করতে পারে, তবে শুধুমাত্র ভাগ্য এবং ধ্রুবক অনুশীলন তাকে একজন পাকা বাজিকর করে তুলবে।

সময়ের মতো পুরানো একটি সত্য সকলের কাছে পরিচিত: যে কোনও খেলাই অপ্রত্যাশিত (এবং এটিই এর সৌন্দর্য)। তদনুসারে, খেলার বেটিং সম্পর্কিত বই সহ বাজিতে কোনও কিছুই শতভাগ বিজয়ের নিশ্চয়তা দিতে পারে না।

কিন্তু এর মানে এই নয় যে এই ধরনের সাহিত্য অকেজো। একদমই না. এটি লাভ-ক্ষুধার্ত নতুনদের অনেক কিছু শেখাতে পারে বা বুকমেকারদের কাছে ইতিমধ্যে অভিজ্ঞ নিয়মিত দর্শকদের নতুন ধারণা দিতে পারে। এবং সেইজন্য, অবশ্যই, স্পোর্টস বেটিং সম্পর্কে সেরা বইগুলি পর্যালোচনার বিষয়।

আমরা পাঁচটি সবচেয়ে দরকারী প্রস্তুত করেছি, আমাদের মতে, এই বিষয়ে কাজ করে।

  • ম্যাক্সিম পোকরভস্কি। "খেলাধুলা এবং অর্থ"

2000-এর দশকের মাঝামাঝি সময়ে, ম্যাক্সিম পোকরোভস্কির এই কাজটি বাজি নিয়ে প্রথম রাশিয়ান-ভাষায় হিট হয়ে ওঠে। কেন? এটি সহজ - সেই বছরগুলিতে, রাশিয়ার ভূখণ্ডে (এবং সোভিয়েত-পরবর্তী সমগ্র স্থান), দিনের বেলায় "মহান এবং পরাক্রমশালী" ষ্টেকের বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি।

এই অগ্রগামী বই নতুন খেলোয়াড়দের জন্য মহান. এটিতে আপনি অনেক কৌশল এবং বাজি ধরার কৌশল খুঁজে পেতে পারেন, সেইসাথে সফল বেটরদের কাছ থেকে টিপস। যাইহোক, অভিজ্ঞ "বেটররা" সেখান থেকেও নতুন কিছু শিখতে পারে - এটি কোনও কিছুর জন্য নয় যে এই কাজটি প্রকাশের মুহুর্ত থেকেই স্পোর্টস বেটিং সম্পর্কে প্রায় প্রতিটি শীর্ষ বইতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

  • জর্জ মিলার। "পেশাদার খেলোয়াড়"

সবচেয়ে সফল আমেরিকান ক্যাপারদের মধ্যে একজন, জর্জ মিলার, এই কাজে অংশীদারিত্ব করেছেন যে শ্রমসাধ্য কাজটি তাকে এবং তার সহকর্মীদের "জন্ম" করার প্রক্রিয়ায় ক্রীড়া বাজির জন্য অতি-নির্ভরযোগ্য পূর্বাভাস করতে হবে৷

"প্রফেশনাল প্লেয়ার"-এ আমেরিকান ফুটবলের উপর জোর দেওয়া হয়, যেহেতু মিলার এই খেলায় বিশেষত্ব করেন। কিন্তু এই বই থেকে অর্জিত জ্ঞান আত্মবিশ্বাসের সাথে ফুটবল, বাস্কেটবল, হকি, টেনিস ইত্যাদিতে বাজি ধরাতে ব্যবহার করা যেতে পারে।

Nate সিলভার রাজ্যের একজন সুপরিচিত বেসবল বিশ্লেষক। তবে তিনি শুধু খেলাধুলায় পারদর্শী নন। 2008 সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে, সিলভার দ্বারা তৈরি পূর্বাভাস পদ্ধতি সফলভাবে 49টি রাজ্যের 50টিতে ভোটের ফলাফলের ভবিষ্যদ্বাণী করেছিল এবং চার বছর পরে - দেশের একেবারে সমস্ত অঞ্চলে!

2012 সালে, তার বই "সিগন্যাল এবং গোলমাল" প্রকাশিত হয়েছিল, যা পরে বেস্টসেলার হয়ে ওঠে। এই বরং বিশাল কাজটিতে অনেক বাস্তব-জীবনের উদাহরণ রয়েছে এবং শুধুমাত্র সফল বাজির উপরই নয়, এর সমস্ত সূক্ষ্মতা সহ পূর্বাভাস দেওয়ার পুরো প্রক্রিয়াটিকেও স্পর্শ করে। এটি তথ্য সংগ্রহ, তার বিশ্লেষণ এবং তুলনামূলকভাবে বিস্তৃত ইভেন্ট - খেলাধুলা, রাজনৈতিক, অর্থনৈতিক ইত্যাদিতে বাজি ধরার ক্ষেত্রে ব্যবহার শেখায়।

অতএব, এই কাজটি শুধুমাত্র খেলোয়াড়দের নয়, স্টক এক্সচেঞ্জ বা ট্রেডিংয়ের সাথে তাদের জীবনকে সংযুক্ত করেছে এমন লোকদেরও মনোযোগের দাবি রাখে।

বেটিং সম্পর্কিত বইগুলির মধ্যে, কেবল নতুনদের জন্যই নয়, স্পোর্টস বেটিংয়ে "উন্নত প্রশিক্ষণ" এর জন্য অনন্য উপকরণগুলির জন্যও একটি জায়গা রয়েছে। এই পথটি গভীরভাবে বোঝার জন্য, উদাহরণস্বরূপ, মাইকেল মাউবসিনের "সাফল্যের সমীকরণ" উপযুক্ত।

আবার, এই বইটিতে লেখক শুধু বাজি নয়, এটিকে একটি গুরুত্বপূর্ণ স্থান দেওয়া হয়েছে। বিশেষত, মাউবসিন এই বিষয়টিতে স্পর্শ করে যে খেলাধুলা স্থির থাকে না, তবে, বিপরীতে, বেশ দ্রুত বিকাশ করছে এবং এটি সর্বদা বাজিকে প্রভাবিত করে - প্রতি বছর তারা পূর্বাভাস এবং বিশ্লেষণের ক্ষেত্রে আরও বেশি কঠিন হয়ে ওঠে এবং এই জাতীয় পরিস্থিতিতে ভাগ্যের ভূমিকা আরও বেড়ে যায়।

এবং অবশেষে, বৈচিত্র্যের জন্য, আপনি তালিকায় শৈল্পিক কিছু যোগ করতে পারেন। "দ্য লাস্ট এক্সপ্রেস" 2016 সালে প্রকাশিত হয়েছিল বিখ্যাত রাশিয়ান কাউন্টারকালচার অনুবাদক অ্যালেক্স কেরভে এবং কিয়েভ লেখক দিমিত্রি ফাকভস্কির ধন্যবাদ, যিনি তাদের সৃষ্টিকে "খেলাধুলার গল্প" হিসাবে বর্ণনা করেছিলেন।

কাজটি একটি খুব ভাগ্যবান এবং অত্যন্ত কুসংস্কারপূর্ণ বাজিকরের দৈনন্দিন জীবন সম্পর্কে বলে, যিনি "তার জীবনের অভিব্যক্তি" এর উপর নির্ভর করছেন, যা তাকে একটি বড় জ্যাকপট নিয়ে আসবে। এই বইটি আপনাকে খেলাধুলায় কীভাবে বাজি ধরতে হয় তা শেখানোর সম্ভাবনা কম, তবে বাজি ধরারা সম্ভবত এটি পছন্দ করবে - কিছু মুহুর্তের মধ্যে আপনি করতে পারেন, যেমন তারা বলে, "কৌতুক ধরুন।"

পর্যালোচনা