দশকের সেরা 5 সেরা স্ট্রিমার৷

#ProstoProSport গত দশকের সেরা স্ট্রীমারদের একটি পঞ্চক সম্পর্কে কথা বলে।

2008 এবং 2010 সালের দিকে বিশেষায়িত অনলাইন পরিষেবার আবির্ভাবের সাথে - স্ট্রিমিং তুলনামূলকভাবে সম্প্রতি একটি জনপ্রিয় ঘটনা হয়ে উঠেছে। এই মুহুর্তে, স্ট্রিমাররা ট্রেন্ডসেটার, তারা আমাদের সময়ের তারকা। তাদের কথা শোনা হয়, তাদের মতামত বিবেচনায় নেওয়া হয় এবং তাদের সম্মান করা হয়। এই উপাদানটিতে, আমরা এই দশকের সেরা 5 জন সেরা স্ট্রীমারকে সংগ্রহ করেছি যারা চিরতরে স্ট্রিমিংয়ের ইতিহাসে তাদের নাম খোদাই করে রেখেছে।

5. ফেলিক্স "xQc" Lengyel

ফেলিক্স "xQc" লেঙ্গেল, ছবি – esportsjunkie.com

ট্যাঙ্ক চরিত্রগুলির সাথে ওভারওয়াচ খেলে তিনি পেশাদার খেলোয়াড় থাকাকালীন বিখ্যাত হয়েছিলেন। এই লোকটি তার বেপরোয়া এবং অত্যধিক আবেগপূর্ণ আচরণের কারণে টুইচ-এ চলে গেছে। কিছু লোক ক্যারিশমা দিয়ে জয়ী হয়, অন্যরা দক্ষতার সাথে এবং ফেলিক্স একজন স্ট্রিমার যাকে প্রথমে খারাপ লোক হিসাবে উপস্থাপন করা হয়েছিল।

xQc মজার ভিডিও এবং চ্যাট দেখে

ফেলিক্স টুইচে প্রায় দুই মিলিয়ন এবং টুইটারে প্রায় 400 হাজার ফলোয়ার রয়েছে। কাফন এবং নিনজা মিক্সারে চলে যাওয়ার পরে, ফেলিক্স আত্মবিশ্বাসের সাথে টুইচের শীর্ষে থাকে এবং তার অংশগ্রহণের সাথে নতুন শীতল পরিস্থিতি এবং দ্বন্দ্ব তথ্যের জায়গায় ক্রমাগত পপ আপ হয়।

4. গাই "ডঃ অসম্মান" মরীচি

গাই "ডাঃ ডিসরেস্পেক্ট" বিম, ছবি — kanobu.ru

Dr DisRespect স্ট্রিমিং-এ একজন আপেক্ষিক নবাগত। প্রাক্তন গেম ডেভেলপার, যিনি দীর্ঘদিন ধরে CoD তে কাজ করেছিলেন, 2010 সালে তার বর্তমান চিত্র তৈরি করেছিলেন, কিন্তু 2015 সালে এটির সাথে খ্যাতি অর্জন করেছিলেন, যখন তিনি তার পূর্ববর্তী কার্যকলাপগুলি শেষ করেছিলেন এবং স্ট্রিমিংয়ে মনোনিবেশ করেছিলেন।

তার চিত্রটি আসলে সহজ - "ডক" সিদ্ধান্ত নিয়েছে যে একটি কালো পরচুলা, চশমা এবং হেডফোন সহ একটি চরিত্র, যা 80 এর দশকের একজন শক্ত লোকের কথা মনে করিয়ে দেয়, সহজেই স্বীকৃত এবং জনপ্রিয় হতে পারে। এবং তিনি ভুল করেননি। এই মুহুর্তে, প্রায় 4 মিলিয়ন দর্শক এটি সাবস্ক্রাইব করেছেন।

Dr DisRespect স্ট্রিমিংকে একটি শো-এর স্তরে উন্নীত করেছে - আপনি যখন তার স্ট্রিমে যান এবং উজ্জ্বল রঙ, আলো এবং শব্দ প্রভাবগুলি দেখেন, আপনি বারবার ফিরে আসতে চান। সর্বোপরি, তার প্রতিটি ধারা আগেরটির থেকে আলাদা। চিত্রটি অপরিবর্তিত থাকা সত্ত্বেও, স্ট্রিমারের চারপাশের পরিবেশ পরিবর্তিত হয়। গাইয়ের দক্ষতা দেখতে দর্শকরা তার স্রোতে আসে না। তারা হাসতে আসে এবং তার কাছ থেকে ইতিবাচকতার ডোজ পান।

3. Jarid "Summit1g" Lazar

Jarid "Summit1g" Lazar, ছবি - gaimer.net

Summit1g হল এমন কয়েকজন স্ট্রীমারের মধ্যে যারা শীর্ষে থেকেছে এবং বহু বছর ধরে জনপ্রিয়। যদি এমন একজন লোক থাকে যিনি গত দশকের ভাল অংশে ট্রেন্ডসেটার হয়ে থাকেন, তিনি এখানে আছেন।

Lazar 2012 সাল থেকে নিয়মিত স্ট্রিমিং হচ্ছে। তিনি একজন প্রাক্তন পেশাদার কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ প্লেয়ার। চার মিলিয়ন দর্শক এটির সদস্যতা নিয়েছে এবং 90 জন নিয়মিত এটির সম্প্রচারে যোগ দেয়। 000 সালের জানুয়ারিতে, তিনি টুইচ প্ল্যাটফর্মে সবচেয়ে জনপ্রিয় স্ট্রিমার হিসাবে স্বীকৃত হন, যদিও তিনি এই শিরোনামটি হারিয়েছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল স্ট্রিমিং পরিবেশে তার জনপ্রিয়তা কখনই কমেনি। এমনকি টুইচ-এ স্ট্রিমিংয়ের আট বছর পরেও, তিনি এখনও ট্রেন্ড করছেন। রহস্য কি? তার ভক্তদের ভক্তি এবং আকর্ষণীয় থাকার ক্ষমতায়।

2. মাইক "কাফন" Grzesiek

মাইক "কাফন" Grzesiek, ছবি - news.acer.com

মাইক হল এমন একজনের আরেকটি উজ্জ্বল উদাহরণ যিনি পরীক্ষা করতে এবং নতুন কিছু চেষ্টা করতে ভয় পান না। একজন ইস্পোর্টস প্লেয়ার হিসাবে তার ক্যারিয়ার শেষ করার পরে, তিনি আমাদের সময়ের অন্যতম সেরা স্ট্রিমার হয়ে ওঠেন। মানুষ তার প্রেমে পড়েছিল তার বিরোধীতা এবং অত্যধিক আবেগের জন্য নয় - না, তিনি ডক্টর অসম্মানের সম্পূর্ণ বিপরীত। তারা তাকে ভালবাসত, প্রথমত, তার দক্ষতার জন্য। সে যে শুটারই খেলুক না কেন, মাইক সর্বদা একটি অনবদ্য স্তর দেখায় - এটি কাউন্টার-স্ট্রাইকে তার ই-স্পোর্টস পটভূমিতে প্রতিফলিত হয়। এই জন্য, তাকে এমনকি "শুটারদের রাজা" ডাকনামও দেওয়া হয়েছিল।

কাফন CS:GO-তে সেরা খেলোয়াড়দের একজনের বিরুদ্ধে খেলে

তিনি 2017 সালে টুইচকে উড়িয়ে দিয়েছিলেন, যখন 30 দর্শক তার প্রবাহে এসেছিলেন - একজন নবাগতের জন্য একটি অকল্পনীয় সংখ্যক লোক, তখন মনে হয়েছিল। মার্চ 000-এ, তার সংখ্যা 2019 জন প্রতি স্ট্রিমে পৌঁছেছিল, যা অ্যাপেক্স লিজেন্ডস-এর মুক্তির সাথে মিলে যায়, আরেকটি শ্যুটার যেখানে কাফন প্রাধান্য পেতে শুরু করে।

কিভাবে কাফন COD খেলে

আজ অবধি, কাফন লক্ষ লক্ষ মানুষকে বিস্মিত এবং বিস্মিত করে চলেছে, তার স্পর্শ করা প্রায় কোনও FPS গেমে একটি অবিশ্বাস্য স্তরের খেলা সরবরাহ করে৷ 2019 সালের অক্টোবরে, মাইক্রোসফ্টের প্ল্যাটফর্ম মিক্সারে যোগদানের জন্য কাফন টুইচ ত্যাগ করে। এটি তার দর্শকদের 85% হারিয়েছে। তবে স্ট্রিমার হতাশ হয় না - মিক্সারের সাথে তিন বছরের চুক্তির জন্য তিনি প্রায় 8 থেকে 13 মিলিয়ন ডলার পাবেন। স্ট্রিমার হিসাবে আপনার ক্যারিয়ার শেষ করার পরে আরামদায়কভাবে অস্তিত্বের জন্য এটি যথেষ্ট।

1. টাইলার "নিনজা" ব্লেভিন্স

টাইলার "নিনজা" ব্লেভিন্স, ছবি - games.mail.ru

যদিও Ninja শুধুমাত্র 2018 এর শুরুতে তার বর্তমান স্তরে পৌঁছেছে, তাকে দশকের সেরা স্ট্রিমার বলার জন্য বেশ কিছু জোরালো যুক্তি রয়েছে। প্রথমত, টাইলার সবচেয়ে বেশি অর্থ উপার্জন করে। দ্বিতীয়ত, টুইচ থেকে মিক্সারে স্যুইচ করার আগে, তার টুইচ-এ সর্বাধিক সংখ্যক গ্রাহক ছিল - 14 মিলিয়নেরও বেশি। এমনকি যারা সাধারণত স্ট্রীমার দেখেন না তারাও এটি সম্পর্কে জানেন।

তৃতীয়ত, তিনি ফোর্টনাইট মুক্তির পরে তার জনপ্রিয়তা অর্জন করেছিলেন। একজন পেশাদার হ্যালো খেলোয়াড় থাকাকালীন, তিনি প্রতি স্ট্রিমে 10-15 হাজার দর্শকদের আকর্ষণ করেছিলেন এবং খ্যাতির স্বপ্নও দেখেননি। কিন্তু Fortnite বেরিয়ে এল এবং সবকিছু বদলে গেল। র‍্যাপার ড্রেক এবং এনএফএল তারকা ট্র্যাভিস স্কটের সাথে ফোর্টনাইট-এ একটি যৌথ সম্প্রচারের পরে আসল খ্যাতি নিনজাতে এসেছিল। এই প্রবাহটি সমস্ত কল্পনাতীত এবং অকল্পনীয় রেকর্ড ভেঙে দিয়েছে - এর শীর্ষে, 635 হাজার মানুষ এটি দেখেছে।

সেই ড্রেক স্রোতের সেরা মুহূর্তগুলি

এটাও যোগ করা উচিত যে নিনজা সুপার বোল বিজ্ঞাপনগুলিতে উপস্থিত হয়েছে এবং অ্যাডিডাস এবং রেড বুল এর সাথে স্পনসরশিপ চুক্তি করেছে। তার উচ্চাকাঙ্ক্ষা সরাসরি সম্প্রচারের বাইরে চলে যায় এবং তাকে সহজেই সেরাদের সেরা বলা যেতে পারে।

এই নিবন্ধে উপস্থাপিত স্ট্রীমাররা, আমাদের মতে, শিল্পকে অন্যদের চেয়ে বেশি প্রভাবিত করেছে। তবে এর মধ্যে Tfue, Myth, Dakotaz, Daequan, LIRIK, Imaqtpie, Sodapoppin, TimTheTatman, Pokimane, Magic এবং আরও অনেকের মতো জনপ্রিয় স্ট্রীমার অন্তর্ভুক্ত থাকতে পারে। তারা সকলেই আমাদের সময়ের নায়ক, যাঁদের মতো হতে চায় কোটি কোটি মানুষ।

পর্যালোচনা