মহানের নিয়তি: প্রধান স্বতন্ত্র এনএইচএল রেকর্ড

পিপিএস জাতীয় হকি লীগের সেরা ব্যক্তিগত সেরাদের সম্পর্কে কথা বলে।

Fonbet এর সাথে একটি জয়-জয় বাজি রাখুন!

ন্যাশনাল হকি লীগ, উত্তর আমেরিকার প্রতিটি খেলার মতো, পরিসংখ্যানে আচ্ছন্ন। এখানে তারা এমন সবকিছু গণনা করে যা গণনা করা যায়, এবং কখনও কখনও এমনকি যা গণনা করা যায় না। স্বাভাবিকভাবেই, বিদ্যমানটি একশ বছরেরও বেশি পুরানো এবং বিপুল সংখ্যক বিভিন্ন অর্জন জমা করেছে। ProstoProSport বিশ্বের শক্তিশালী হকি লিগে মাঠের খেলোয়াড়দের প্রধান ব্যক্তিগত রেকর্ড সম্পর্কে কথা বলে।

সবচেয়ে বেশি ম্যাচ

WHO: গর্ডি হাওয়ে
কিভাবে: 1767
কখন: 1946-1971; 1979-1980
কার জন্য: ডেট্রয়েট, হার্টফোর্ড
প্লে অফে: ক্রিস চেলিওস (266)

এনএইচএল ইতিহাস অসংখ্য রেকর্ড সমৃদ্ধ, তবে আপনাকে চুলা থেকে নাচতে হবে - অর্থাৎ, খেলার সংখ্যা থেকে। এটা প্রতীকী যে মিস্টার হকি ডাকনামের লোকটি লীগে সবচেয়ে বেশি খেলেছে। সত্য, প্রথমে কিংবদন্তি গর্ডি হাউকে মিস্টার এলবোস বলা হত - তার অহংকারী এবং অতি-কঠিন খেলার শৈলীর জন্য। আশ্চর্যের বিষয় যে, সেই নিষ্ঠুর বছরগুলোতে যখন তিনি খেলেছিলেন, কোচের পরামর্শে এই ফরোয়ার্ড তার স্টাইল পরিবর্তন করেছিলেন।

টমি ইভান, যিনি ডেট্রয়েটে তার সাথে কাজ করেছিলেন যখন হকি খেলোয়াড় ইতিমধ্যেই লীগে পাঁচটি মরসুম কাটিয়েছিলেন এবং স্ট্যানলি কাপ জিতেছিলেন, বলেছিলেন যে এত দুর্দান্ত মাস্টারের পক্ষে বরফের পাঙ্কের মতো আচরণ করা উপযুক্ত নয়। হাওয়ে শুনেছিলেন এবং পরবর্তীকালে ভদ্রলোকের মতো খেলেছিলেন, যদিও তিনি "গর্ডি হাওয়ে হ্যাট ট্রিক" (গোল, সহায়তা এবং লড়াই) অমর করে রেখেছেন। তিনি পরবর্তী পাঁচ বছরে আরও তিনটি স্ট্যানলি কাপ জিতেছেন এবং নিয়মিত মৌসুমে 500 গোলের সীমানায় পৌঁছে মিস্টার হকিতে পরিণত হন।

হাওয়ের ক্যারিয়ার দীর্ঘায়ুর একটি মডেল। বা বরং, একটি অপ্রাপ্য আদর্শ। তার শেষ ম্যাচের সময়, তিনি ছিলেন - কল্পনা করতে ভীতিকর - 52 বছর এবং 11 দিন। এমনকি তিনি তার ছেলেদের সাথে হকিও খেলতেন, এবং যখন তিনি 1997 সালে ডেট্রয়েট ভাইপারদের হয়ে আইএইচএল ম্যাচে বরফের উপরে উঠেছিলেন, তখন তিনি ছয় দশকে হকি খেলেন! দীর্ঘ সময়ের জন্য, তিনিই ইতিহাসের সবচেয়ে ফলপ্রসূ খেলোয়াড় ছিলেন এবং এখনও 800 গোলের চিহ্ন অতিক্রমকারী দুজনের একজন। ঠিক আছে, নিয়মিত মরসুমে 1767 গেমগুলি একটি অবিশ্বাস্য বারের মতো দেখায়।

কিন্তু প্লে অফে, ক্রিস চেলিওস আরও বেশি খেলেছিলেন, যিনি শিকাগোতে সুপারস্টার হয়েছিলেন, কিন্তু তার কৃতিত্বের জন্য দায়বদ্ধ ছিলেন একই ডেট্রয়েট, যেখানে তিনি 1999 থেকে 2009 পর্যন্ত খেলেছিলেন এবং তিনবার স্ট্যানলি কাপ জিতেছিলেন। ডিফেন্ডারের ক্যারিয়ার তার স্ট্রাইকার পূর্বসূরির মতোই: তিনি 48 বছর 2 দিনে বিশ্বের শক্তিশালী লীগে তার শেষ ম্যাচ খেলেছেন, যা ইতিহাসের দ্বিতীয় কৃতিত্ব, এবং হাওয়ের মতো একই 25টি মৌসুমও রয়েছে।

টানা সবচেয়ে বেশি ম্যাচ

WHO: ডগ জার্ভিস
কিভাবে: 964
কখন: 1976-1987
কার জন্য: মন্ট্রিল, ওয়াশিংটন, হাফটফোর্ড

আমেরিকান ক্রীড়া ঐতিহ্যে, লড়াই এবং নেতৃত্বের গুণাবলীকে সর্বদা মূল্য দেওয়া হয়েছে এবং এর মধ্যে যেকোন মূল্যে বরফের উপর যাওয়ার ইচ্ছা অন্তর্ভুক্ত রয়েছে। এই জন্য সর্বকালের এনএইচএল রেকর্ড লৌহ পুরুষদের উল্লেখ না করে পরিচয় করা অসম্ভব, খেলোয়াড় যারা বিরতি ছাড়াই সর্বাধিক সংখ্যক ম্যাচ খেলেছে।

এবং এখানে রেকর্ড ধারক হলেন বিখ্যাত সেন্টার ডগ জার্ভিস, যিনি টরন্টো দ্বারা সামগ্রিকভাবে 24 তম খসড়া করেছিলেন, কিন্তু ম্যাপল লিফসের হয়ে একটিও ম্যাচ খেলেননি, মন্ট্রিলে লেনদেন করা হয়েছে৷ নিশ্চিতভাবেই ম্যাপেল লিফস একাধিকবার সেই সিদ্ধান্তের জন্য অনুশোচনা করেছিল, কারণ জার্ভিস খুব দ্রুত অন্য কিংবদন্তি বব গেইনির সাথে একটি জুটি তৈরি করেছিলেন, যা লিগের সবচেয়ে তীক্ষ্ণতম হিসাবে বিবেচিত হয়েছিল। এবং যখন টরন্টো স্ট্যানলি কাপের স্বপ্ন দেখেছিল (তারা তা চালিয়ে যাচ্ছে), কানাডিয়ানরা, জার্ভিসকে তাদের লাইনআপে নিয়ে, তাদের জিতেছে।

জার্ভিস তার ক্যারিয়ারের প্রথম চার মৌসুমে বিশ্বের শীর্ষ ক্লাব ট্রফি জিতেছেন এবং কানাডিয়ানদের সাথে মোট সাত বছর কাটিয়েছেন, একটিও নিয়মিত মৌসুমের খেলা মিস করেননি। সিরিজটি ওয়াশিংটনে অব্যাহত ছিল, যেখানে তিনি সাড়ে তিন বছর খেলেছেন এবং লিগের সেরা রক্ষণাত্মক ফরোয়ার্ডের পুরস্কার জিতেছেন। 1985 সালে, তাকে হার্টফোর্ডে লেনদেন করা হয়েছিল, এবং ওয়েলারদের সাথে তার তৃতীয় মৌসুম পর্যন্ত এই ধারার অবসান ঘটেনি।

জার্ভিস একটি সারিতে 964টি গেম খেলেন, তার পূর্বসূরি এবং সমসাময়িক গ্যারি উঙ্গারের রেকর্ড ভেঙেছেন, যিনি একটি সারিতে 911টি গেম খেলেছিলেন। আধুনিক প্রজন্মেরও নিজস্ব লৌহ-মানব রয়েছে। এটি অবশ্যই, সেন্ট লুইস ব্লুজ ডিফেন্সম্যান জে বোউমিস্টার, যিনি 737 টানা গেমে বরফের উপর উপস্থিত হয়েছিলেন এবং তার ভূমিকার প্রতিনিধিদের জন্য একটি লিগ রেকর্ড স্থাপন করেছিলেন। এবং যদিও 36 বছর বয়সী হকি খেলোয়াড় তার ক্যারিয়ার চালিয়ে যাচ্ছেন, তিনি তার কৃতিত্বের উন্নতি করতে সক্ষম হবেন না, যেহেতু স্ট্রীকটি ইতিমধ্যেই বাধাগ্রস্ত হয়েছে।

বেশিরভাগ স্ট্যানলি কাপ

WHO: হেনরি রিচার্ড
কিভাবে: 11
কখন: 1956-1974
কার জন্য: "মন্ট্রিল"

স্ট্যানলি কাপ জিতেছে এবং এই প্যারামিটারে খেলোয়াড়দের মধ্যে রেকর্ড ধারকদের জন্য, হেনরি রিচার্ডের দ্বারা এখন যে কৃতিত্ব সেট করা হয়েছে তা কখনও হারানোর সম্ভাবনা নেই। অবশ্যই, কেউ প্রতিশ্রুতি দিতে পারে না, তবে কেউ কেবলমাত্র অন্ধবিশ্বাসের কারণে কম বিখ্যাত মরিস রিচার্ডের ভাই এবং হকি হল অফ ফেমের সদস্যের রেকর্ড বিবেচনা করতে পারে।

রিচার্ড মন্ট্রিল রাজবংশের বিখ্যাত প্রজন্মের অংশ ছিলেন যারা একের পর এক স্ট্যানলি কাপ জিতেছিল। হেনরির ক্যারিয়ারে এর মধ্যে 11টি রয়েছে। আশ্চর্যজনকভাবে, অন্য কেউ এই পরিসংখ্যানে পৌঁছাতে পারেনি, যদিও তার নিকটতম অনুসরণকারীরাও কানাডিয়ানদের প্রতিনিধিত্ব করে। এইভাবে, জিন বেলিভাউ এবং ইভান কুরনোয়ার দশটি স্ট্যানলি কাপ জিতেছেন, ক্লদ প্রভোস্টের নয়টি ট্রফি রয়েছে এবং তারপরে আসে জ্যাক লেমায়ার, মরিস রিচার্ড, সার্জ সাভার্ড (আটটি) এবং জিন-গাই ট্যালবট (সাতটি)। এবং শুধুমাত্র রেড কেলি তার আটটি কাপের সাথে এই কোম্পানিতে নিজেকে গুটিয়ে নিতে সক্ষম হয়েছিল, কারণ তিনি সেগুলি টরন্টোতে জিততে শুরু করেছিলেন, কিন্তু সময়ের সাথে সাথে তিনি ডেট্রয়েটে চলে যান, যেখানে তিনি চালিয়ে যান।

ঠিক আছে, বেতন ক্যাপের আধুনিক বাস্তবতায়, এনএইচএলে নেতা এবং বহিরাগতদের একটি ধ্রুবক ঘূর্ণন রয়েছে তা নিশ্চিত করার লক্ষ্যে, একটি বাস্তব রাজবংশ তৈরি করা কেবল সম্ভব নয়। এমনকি 90 এর দশকে ডেট্রয়েট এবং 2000 এর দশকে শিকাগো এবং পিটসবার্গ শব্দের সম্পূর্ণ অর্থে এমন ছিল না। তাই লিগের শেষ রাজবংশগুলি থাকবে 80-এর দশকের প্রথমার্ধের দ্বীপবাসী এবং এডমন্টন, যেটি গ্রেটজকি, মার্ক মেসিয়ার এবং জারি কুরির সাথে দ্বিতীয়টিতে তাদের প্রতিস্থাপন করেছিল। কিন্তু সেখানে, অবশ্যই, কোন 11 স্ট্যানলি কাপের কথা বলা হয়নি।

সর্বাধিক গোল

WHO: ওয়েইন গ্রেটজকি
কিভাবে: 894
কখন: 1978-1999
কার জন্য: এডমন্টন, লস এঞ্জেলেস, সেন্ট লুইস, রেঞ্জার্স
প্লে অফে: ওয়েন গ্রেটস্কি (122)

এটা কে তৈরি করেছে তা কোন ব্যাপার না সর্বকালের এনএইচএল র‌্যাঙ্কিং, ওয়েন গ্রেটস্কি এখনও প্রথম স্থানে থাকবেন। এবং যদিও তার আগে অনেক অসামান্য হকি খেলোয়াড় ছিলেন, এবং তার পরে সত্যিকারের কিংবদন্তিরা খেলেছেন, খেলছেন এবং খেলবেন, তবে মাইকেল জর্ডান বাস্কেটবলের মতোই হকিতেও সেই গ্রেট ওয়ানের প্রভাব ছিল। গ্রেটজকি সত্যিই একজন অনন্য হকি খেলোয়াড় ছিলেন - বুদ্ধিমান, সূক্ষ্ম, স্মার্ট, অবিশ্বাস্যভাবে উত্পাদনশীল তার শিখরে এবং স্বাস্থ্যকর। আসলে, অনেক উপায়ে এটি তার স্বাস্থ্য ছিল যা তাকে গোল করার জন্য একটি রেকর্ড তৈরি করতে দেয়, যা সম্প্রতি পর্যন্ত চিরন্তন হিসাবে বিবেচিত হয়েছিল।

বা বরং, নিয়মিত মৌসুমে ওয়েন যে অনন্য 894টি গোল করেছিলেন তা মারিও লেমিউক্সকে ছাড়িয়ে যেতে পারত, কিন্তু পিঠের সমস্যাগুলি সুপারমারিও থেকে অনেক বেশি দূরে নিয়ে গেছে। যাইহোক, গ্রেটস্কির অর্ধ হাজার গোলের চিহ্নে পৌঁছানোর জন্য সবচেয়ে কম গেম দরকার - মাত্র 575টি ম্যাচ। সত্য, 30 বছর পরে, গ্রেটস্কির পারফরম্যান্স লক্ষণীয়ভাবে হ্রাস পেয়েছে, যা কেবল বার্ধক্যের কারণেই নয়, এই কারণেও যে তিনি আর অনিবার্য এডমন্টনে খেলেননি।

যাই হোক না কেন, এটি গ্রেটস্কির গোল রেকর্ড যা এখন সবচেয়ে বেশি আলোচনা করা হচ্ছে। আলেকজান্ডার ওভেচকিন সবকিছুর জন্য দায়ী। "ওয়াশিংটন" এর ক্যাপ্টেন তাই করেন যা এতদিন আগে একেবারে অসম্ভব বলে মনে হয়েছিল: তিনি গ্রেটস্কির শিখর জয় করার বাস্তবতায় বিশ্বাস করেন। রাশিয়ান স্নাইপার, 500 এবং 600 ক্লাবে দেশের একমাত্র একজন, ইতিমধ্যে 698 গোল করেছেন। আজ না হলে আগামীকাল বা পরশু তিনি 700 ক্লাবে যোগ দেবেন এবং সেখানে মাত্র সাতজন খেলোয়াড় রয়েছেন। ওভির চেয়ে এগিয়ে আছেন শুধু হাওয়ে (৮০১), জারোমির জাগর (৭৬৬), ব্রেট হাল (৭৪১), মার্সেল ডিওনে (৭৩১), ফিল এস্পোসিটো (৭১৮) এবং মাইক গার্টনার (৭০৮)।

মার্ক মেসিয়ার, স্টিভ ইজারম্যান এবং মারিও লেমিউক্সের উপরে সম্প্রতি পাস করা সহ ইতিমধ্যেই পিছনে কিংবদন্তিদের বিক্ষিপ্ত বিক্ষিপ্ততা রয়েছে, তবে মূল বিষয়টি হল যে বর্তমান গতিতে, ছয় বা এমনকি পাঁচটি মরসুম আলেকজান্ডারের পক্ষে প্রথম থেকে গ্রেটজকিকে হটিয়ে দেওয়ার জন্য যথেষ্ট হবে। সর্বকালের সেরা স্নাইপারদের লাইন। অতি সম্প্রতি, আলেকজান্ডারের প্রেরণকারী, সুইডেন নিকলাস ব্যাকস্ট্রম, ক্যাপিটালসের সাথে একটি নতুন ছয় বছরের চুক্তি স্বাক্ষর করেছেন; 34 বছর বয়সী রাশিয়ান ফরোয়ার্ড নিজেই, যিনি বছরের পর বছর ধরে একটি ভিনটেজ ওয়াইনের প্রভাব অর্জন করেছেন বলে মনে হচ্ছে চুক্তি পুনর্নবীকরণ করুন - তিনি আরও ভাল হচ্ছে।

ভাল, বোনাস হিসাবে, আমাদের সম্ভবত মনে রাখা উচিত, যেমনটি অনেকে বিশ্বাস করে, সর্বকালের সেরা এনএইচএল গোল, কোয়োটসের বিরুদ্ধে এখনও তরুণ ওভেচকিন গোল করেছিলেন, যারা তখন কোচ ছিলেন... গ্রেটজকি। আপনি যতক্ষণ জ্বলন্ত আগুনের দিকে তাকাচ্ছেন ততক্ষণ এই মাস্টারপিসটি দেখতে পারেন। আসলে, তিনি কি.

সর্বাধিক পয়েন্ট

WHO: ওয়েইন গ্রেটজকি
কিভাবে: 2857
কখন: 1978-1999
কার জন্য: এডমন্টন, লস এঞ্জেলেস, সেন্ট লুইস, রেঞ্জার্স
প্লে অফে: ওয়েন গ্রেটস্কি (382)

যদি গ্রেটজকির স্নাইপার রেকর্ডটি এখনও ওভেককিনকে ছাড়িয়ে যেতে পারে, তাহলে গোল + সহায়তার জন্য NHL ইতিহাসে ওয়েন দ্য গ্রেটকে কেউ হারাতে পারবে না। কনর ম্যাকডেভিড বা ভবিষ্যতের নেক্সভানরা যতই কঠোর চেষ্টা করুক না কেন, 2857 (894+1963) পয়েন্ট এক ধরণের পাগল। গ্রেটস্কি 20 বছরে প্রায় তিন হাজার পয়েন্ট অর্জন করেছেন, অন্যদিকে জাগর, যিনি প্রায় 28 বছর ধরে খেলেছেন, যার দ্বিতীয় ফলাফল রয়েছে, দুই হাজারে পৌঁছায়নি - 1927 (766 + 1155)। 1887 (694+1193) পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানটি মেসিয়ারের হাতে রয়েছে - একজন ব্যক্তি যার রেটিং নেতার ইমেজ রয়েছে সর্বকালের সেরা NHL নেতারা।

বর্তমান হকি খেলোয়াড়দের ক্ষেত্রে, প্রথমটি হলেন সান জোসের দাড়িওয়ালা অভিজ্ঞ, জো থর্নটন, যিনি মনে হয়, তার ক্যারিয়ারে স্ট্যানলি কাপ জিততে পারেননি। 1621 টিরও বেশি ম্যাচে, তিনি নিয়মিত মৌসুমে 1502 (415+1087) পয়েন্ট অর্জন করেছেন। রাশিয়ানদের মধ্যে, প্রথমটি অবশ্যই ওভেচকিন। আলেকজান্ডার দ্য গ্রেটের 1268 গেমে 698 পয়েন্ট (570+1137) রয়েছে এবং বর্তমানে 38তম স্থানে রয়েছে, পিটসবার্গের সিডনি ক্রসবির থেকে কিছুটা এগিয়ে। বর্তমান রাশিয়ান খেলোয়াড়দের মধ্যে, এভজেনি মালকিনও শীর্ষ 500 তে রয়েছেন এবং যারা তাদের ক্যারিয়ার শেষ করেছেন তাদের মধ্যে রয়েছেন সের্গেই ফেদোরভ, আলেক্সি কোভালেভ এবং আলেকজান্ডার মোগিলনি। অবশ্যই শীর্ষে আমরা নিকিতা কুচেরভের জন্য অপেক্ষা করব, যিনি XNUMX গেমের মাইলফলক বিনিময় করেছেন এবং এটি আফসোস করার মতোই রয়ে গেছে যে আর্টেমি প্যানারিন বিদেশে তার পারফরম্যান্স একটু দেরিতে শুরু করেছিলেন, যদিও তার কাছে এখনও প্রচুর সময় রয়েছে।

সর্বাধিক সাহায্য

WHO: ওয়েইন গ্রেটজকি
কিভাবে: 1963
কখন: 1978-1999
কার জন্য: এডমন্টন, লস এঞ্জেলেস, সেন্ট লুইস, রেঞ্জার্স
প্লে অফে: ওয়েন গ্রেটস্কি (260)

স্বীকার করুন, আপনি অবাক হবেন না: ওয়েন গ্রেটস্কির কাছে সেরা ছাড়াও আরও অনেক কিছু রয়েছে সর্বকালের এনএইচএল পয়েন্ট, শুধুমাত্র লিগের লিড স্কোরারই নয়, অ্যাসিস্টেও এক নম্বর। একটি সেন্টার ফরোয়ার্ডের জন্য, তারা সাধারণত তাদের নিজের পাকের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, কারণ দলে বরফের উপর একজন নয়, পাঁচজন লোক থাকে, তবে খেলাটি এখনও সেন্টার ফরোয়ার্ডের সাথে বাঁধা থাকে এবং যদি সে কয়েকটি সহায়তা পায় তবে এটি তার স্তর সম্পর্কে চিন্তা করার একটি কারণ.

কিন্তু দ্বিতীয় স্থানে এখানে একজন মানুষ যার শেষ নাম এখনও রাখা হয়নি। সত্য, কেবলমাত্র চিন্তার সাথে খুব বেশি দূরে না যাওয়ার প্রয়োজনের কারণে, যেহেতু পিটসবার্গে মারিও লেমিউক্সের কিংবদন্তি অংশীদার, রন ফ্রান্সিসও এর অংশ সর্বকালের 10 এনএইচএল গোল স্কোরার, এটি একটি সম্মানজনক পঞ্চম স্থান গ্রহণ. সহায়তার জন্য, তিনি তাদের মধ্যে 1249 টির মতো দিয়েছেন। তৃতীয় মেসিয়ার 1193টি সহায়তা করেছেন, তবে থর্নটন সহ মোট 12 জন হকি খেলোয়াড়ের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। তুলনা করার জন্য, ম্যাকডেভিড, এখন বিশ্বের সেরা খেলোয়াড় এবং একজন সাধারণ প্রতিভা হিসাবে বিবেচিত, 23 বছর বয়সে 294টি সহায়তা করেছে - এটি অনেক, তবে মহানতার পথে এখনও অনেক দূর যেতে হবে।

সেরা ইউটিলিটি স্কোর

WHO: ল্যারি রবিনসন
কিভাবে: +722
কখন: 1972-1992
কার জন্য: মন্ট্রিল, লস এঞ্জেলেস
প্লে অফে: জারি কুরি (+101)

193-সেন্টিমিটারের ল্যারি রবিনসনকে বিগ বার্ড নামে ডাকা হয়েছিল এমন কিছু নয়। এটা শুধু তার নৃতাত্ত্বিক সূচক সম্পর্কে নয়, তার ফ্লাইট সম্পর্কেও। 1972 সালে এনএইচএল-এ উপস্থিত হওয়ার পরে, তিনি লীগে তার উজ্জ্বল চিহ্ন রেখে গেছেন, উদাহরণ স্বরূপ, সর্বাধিক টানা প্লে অফ উপস্থিতির রেকর্ড - 20। মন্ট্রিল লাম্প অবশ্যই ইতিহাসে তার ভূমিকার অন্যতম সেরা প্রতিনিধি। এটি আকর্ষণীয় যে তিনি নিজেই, পাঁচটি সর্বশ্রেষ্ঠ এনএইচএল ডিফেন্সম্যানের নামকরণ করার সময়, তার অংশীদার সার্জ সাভার্ড এবং গাই ল্যাপয়েন্টের পাশাপাশি ববি অর এবং ব্যাচেস্লাভ ফেটিসভের কথা উল্লেখ করেছিলেন।

রবিনসন মন্ট্রিলের সাথে ছয়বার স্ট্যানলি কাপ জিতেছেন, দুবার লিগের সেরা ডিফেন্সম্যান নির্বাচিত হয়েছেন এবং এমনকি একবার প্লে-অফ এমভিপি হয়েছেন, কিন্তু তার ইউটিলিটি রেট এখনও দাঁড়িয়ে আছে। তার কর্মজীবনের সময়, তিনি +722 সংগ্রহ করেছিলেন, যা গত তিন মৌসুমে লস অ্যাঞ্জেলেসে তার স্থানান্তর দ্বারাও নষ্ট হয়নি।

এটা মজার যে প্লে অফে "প্লাস/মাইনাস"-এর নেতা হলেন হকির ইতিহাসের অন্যতম সেরা ফিনস, জারি কুরি, যিনি গ্রেট এডমন্টনে পাঁচবার স্ট্যানলি কাপ জিতেছেন, এবং তারপরে দলগুলির চারপাশে ঘুরেছেন এবং পথ অতিক্রম করেছেন গ্রেটজকি এবং মেসিয়ারের সাথে একাধিকবার। সুতরাং, ফিন লিগে একমাত্র হতে সক্ষম হয়েছিল যার ইউটিলিটি প্লে অফে একশো ছাড়িয়ে গেছে - "+101"।

বেশিরভাগ পাওয়ার প্লে গোল

WHO: ডেভ আন্দ্রেচুক
কিভাবে: 274
কখন: 1982-2006
কার জন্য: বাফেলো, টরন্টো, নিউ জার্সি, বোস্টন, কলোরাডো, টাম্পা বে
প্লে অফে: ব্রেট হুল (38)

যদি কেউ অনুরূপ উপাদান সংকলন করে, বলুন, এক বছরে, তবে পাওয়ার প্লেতে গোল করা লিগের ইতিহাসে নেতা সম্ভবত অন্য একজন হবেন, তবে আপাতত 274 গোলের রেকর্ডটি এখনও সেই ব্যক্তিরই রয়েছে যিনি তিনটি ব্যয় করেছেন। কয়েক দশক ধরে, কিন্তু ডেভ আন্দ্রেচুকের কাছে অবসর নেওয়ার মাত্র কয়েক বছর আগে (2004 সালে টাম্পার সাথে) তার একমাত্র স্ট্যানলি কাপ জিতেছিলেন।

আরেক কিংবদন্তি ফরোয়ার্ড-স্নাইপার ব্রেট হাল ২৬৫ গোল করেছেন এবং আলেকজান্ডার ওভেচকিন সংখ্যাগরিষ্ঠতায় ২৫৯ গোল করেছেন। যদি ওয়াশিংটনের অধিনায়ক গ্রেটস্কির রেকর্ড নিয়ে প্রশ্নটি এখনও খুব খোলা থাকে, তাহলে এই মৌসুমে প্রতিপক্ষকে বিদায় করার পরেও ওভি তার অফিস থেকে বাম থ্রো-ইন সার্কেলে 265টি গোল করতে পারে, এবং পরের মৌসুমে তিনি 259, 16% এর সম্ভাব্যতার সাথে এটি করবে।

সবচেয়ে শর্টহ্যান্ডেড গোল

WHO: ওয়েইন গ্রেটজকি
কিভাবে: 73
কখন: 1978-1999
কার জন্য: এডমন্টন, লস এঞ্জেলেস, সেন্ট লুইস, রেঞ্জার্স
প্লে অফে: মার্ক মেসিয়ার (14)

তবে এটি অসম্ভাব্য যে কারও পক্ষে সংখ্যালঘুতে ওয়েন গ্রেটস্কির গোল রেকর্ডটি অতিক্রম করা সম্ভব হবে। দ্য গ্রেট ওয়ান তার 73টি গোলের সাথে অন্য সবার চেয়ে এগিয়ে ছিলেন, কারণ মেসিয়ারের উপরে 10-গোলের সুবিধা, যদি আমরা এই সূচকটি সম্পর্কে কথা বলি তবে এই জাতীয় গোলের একজন বিশেষজ্ঞের জন্যও তিন থেকে পাঁচটি মৌসুমের কাজের ফলাফল হতে পারে। এরপরে আরও দুইজন কিংবদন্তি: স্টিভ ইজারম্যান (৫০) এবং মারিও লেমিউক্স (৪৯)। বাকি সবাই অনেক দূরে। আধুনিক খেলোয়াড়দের মধ্যে, অভিজ্ঞ মারজান গোসা সেরা, তবে তিনি গ্রেটস্কির অর্ধেক পথও পাননি, 50টি গোল করেছেন।

ওভারটাইমে সবচেয়ে বেশি গোল

WHO: আলেকজান্ডার ওভেচকিন
কিভাবে: 23
কখন: 2005 - বর্তমান
কার জন্য: "ওয়াশিংটন"
প্লে অফে: জো সাকিক (8)

পাওয়ার প্লেতে, রাশিয়ান ফরোয়ার্ড এখনও সেরা হতে পারেননি, তবে অতিরিক্ত সময়ে গোলের ক্ষেত্রে NHL ইতিহাসে Ovechkin ইতিমধ্যে একজন নেতা। এটি আরেকটি সামান্য স্পর্শ যা দেখায় ক্যাপিটালদের কাছে ক্যাপ্টেন কতটা বোঝায় এবং তিনি একটি কারণে স্ট্রাইপ পরেন, তার সতীর্থদের তার উদাহরণ দিয়ে এগিয়ে নিয়ে যান। দ্বিতীয় সারিতে থাকা জাগর 19টি গোল করেছেন, কিন্তু তার পরিসংখ্যানের উন্নতি হবে না।

ওভারটাইমে চারজন খেলোয়াড়ের 16টি গোল রয়েছে, কিন্তু ড্যানিয়েল সেডিন এবং প্যাট্রিক ইলিয়াস বার বাড়াবেন না, তবে সিডনি ক্রসবি এবং ইলিয়া কোভালচুক, যিনি সম্প্রতি তার 16 তম গোল করেছেন, তারা তা করতে পারেন।

সর্বাধিক পেনাল্টি মিনিট:

WHO: টাইগার উইলিয়ামস
কিভাবে: 3971
কখন: 1974-1988
কার জন্য: টরন্টো, ভ্যাঙ্কুভার, ডেট্রয়েট, লস এঞ্জেলেস, হার্টফোর্ড
প্লে অফে: ডেল হান্টার (729)

ইতিহাসের মাধ্যমে এনএইচএল খেলোয়াড় যে লিগগুলি শিল্প স্কেলে পেনাল্টি মিনিট জমেছে সেগুলিকে হয়তো এই ধরনের কিংবদন্তি হিসাবে বিবেচনা করা হত না, যদি তারা অন্যান্য সূচকগুলিতে দাঁড়াতে না পারে তবে তারা একটি গুরুতর চিহ্ন রেখে গেছে। তাই এখানে আমরা টাইগার উইলিয়ামসের কৃতিত্বকে অবমূল্যায়ন বা প্রশংসা করতে পারি না, যিনি প্রায় তিন দিন পেনাল্টি বক্সে শুধু দায়িত্ব পালন করেননি, তার ক্যারিয়ারে ছয়বার এক মৌসুমে 300 মিনিটের বেশি লগ করতেও সক্ষম হয়েছেন। আরও চিত্তাকর্ষক বিষয় হল যে উইলিয়ামস তিনটি দলের জন্য দুবার করেছেন: টরন্টো, ভ্যাঙ্কুভার এবং লস অ্যাঞ্জেলেস।

ওয়াশিংটনের আগের আইকনিক অধিনায়ক প্রায় 400 মিনিট কম গোল করেছিলেন এবং তারপরে সম্ভবত তার যুগে ওভেককিনের পক্ষে সবচেয়ে ব্যর্থ কোচ - ডেল হান্টার। যাইহোক, দৃঢ় প্রতিরক্ষামূলক বুলি সেন্টারও নিজেকে একজন কোচ হিসাবে খুঁজে পেয়েছে এবং এই বছর কানাডিয়ান যুব দলকে MFM সোনায় নেতৃত্ব দিয়েছে। ঠিক আছে, লিগ কীভাবে পরিবর্তিত হয়েছে তার সেরা উদাহরণ হল জরিমানার পরিপ্রেক্ষিতে শীর্ষ 100 তে সক্রিয় খেলোয়াড়দের অনুপস্থিতি। বাঘের ভয় পাওয়ার কিছু নেই।

পর্যালোচনা