ভলিবল বিশ্বকাপের ফলাফলে রাশিয়া চ্যাম্পিয়ন ব্রাজিল ষষ্ঠ

পুরুষদের ভলিবল দল তার ফর্মের সন্ধান করতে থাকে, কিন্তু এখনও পর্যন্ত এটি অসুবিধার সাথে অর্জন করা হয়েছে। শেষ ম্যাচে রাশিয়ান দল অপ্রত্যাশিতভাবে অস্ট্রেলিয়ানদের কাছে তিন সেটে হেরে যায়, যা হয়ে ওঠে ঐতিহাসিক পরাজয়। যদিও কোচ সামেলভুও রচনাটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন, চূড়ান্ত স্কোরটি নিজেই কথা বলে - রাশিয়ান দল স্ট্যান্ডিংয়ের নীচের অর্ধে শেষ হয়েছিল।

বিশ্বকাপ

ব্রাজিল ফেভারিট

ব্রাজিলের বিপক্ষে টুর্নামেন্টের পরবর্তী গুরুত্বপূর্ণ ম্যাচে, রাশিয়ানরা তাদের খেলাধুলার ক্ষোভ ফিরে পাওয়ার এবং আরও আত্মবিশ্বাসী খেলা দেখানোর আশা করেছিল। যাইহোক, সাম্প্রতিক বছরগুলিতে, 2018 নেশন্স লিগের সেমিফাইনালে একটি জয় বাদে রাশিয়ান দলের সাথে প্রায় সমস্ত বৈঠকেই ব্রাজিলিয়ানরা স্পষ্ট ফেভারিট।

জাপানে পৌঁছে, ব্রাজিলিয়ানরা একটি শক্তিশালী লাইনআপ উপস্থাপন করে এবং তিনটি জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে। একই সময়ে, রাশিয়ান অ্যাপ্লিকেশনটি পরীক্ষামূলক ছিল এবং এই জাতীয় মানের প্রতিপক্ষের সাথে ম্যাচটি তাদের স্তর দেখানোর জন্য একটি দুর্দান্ত সুযোগ ছিল।

বেশ দুঃখজনক

ম্যাচের প্রথম অংশটি বেশ সমান ছিল, রাশিয়ান দলের ভাল অভ্যর্থনা এবং ব্লকিং খেলা। প্রথমবারের মতো, রাশিয়ান দল 8:7 এর ন্যূনতম লিড নিয়ে প্রথম প্রযুক্তিগত সময়সীমার কাছে পৌঁছেছিল। যাইহোক, বিরতির পরে, ব্রাজিলিয়ানরা তাদের উদ্যোগ বাড়াতে শুরু করে এবং আত্মবিশ্বাসের সাথে 25:16 স্কোর নিয়ে প্রথম সেটটি জিতে নেয়। ব্রাজিল দল জোরালো ব্লকিং খেলা দেখাতে থাকে এবং মাঠের পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দ্বিতীয় সেটটিও সমান ছিল, পোডলেসনিখ ভালো খেলে এবং আক্রমণে পয়েন্ট স্কোর করে। ব্রাজিলিয়ানরা সার্ভে আরও ভুল করেছিল, কিন্তু জয়ী হতে পেরেছিল এবং দ্বিতীয় গেমটি 25:22 ব্যবধানে জিতেছিল।
তৃতীয় সেটে, রাশিয়ান দল লাইনআপে কিছু পরিবর্তন করেছিল, তবে এটি ম্যাচের গতিপথ পরিবর্তন করতে সহায়তা করেনি। খেলাটি সমানভাবে শুরু হয়, এবং রাশিয়ান দল লিড নেয়, কিন্তু শীঘ্রই ব্রাজিলিয়ানরা স্কোর সমান করে এবং আত্মবিশ্বাসের সাথে 25:20 স্কোরে খেলাটি জিতে নেয়।

এইভাবে, ম্যাচটি ব্রাজিলের পক্ষে শেষ হয়েছিল, যা একটি শক্তিশালী এবং আরও আত্মবিশ্বাসী খেলা প্রদর্শন করেছিল। রাশিয়ান দলটিকে তার ফর্মের উপর কাজ চালিয়ে যেতে হবে এবং টুর্নামেন্টে আরও সফল পারফরম্যান্সের জন্য চেষ্টা করতে হবে।

সেটের শুরুতে, ব্রাজিলিয়ানরা বিশ্বাস করেছিল যে জয়ের পথ সহজ হবে, যা তাদের রাশিয়ান প্রতিপক্ষের পক্ষে 7:10 ম্যাচের প্রথম ঘাটতির দিকে পরিচালিত করেছিল। দেল জোটোকে টাইম-আউট নিতে বাধ্য করা হয়েছিল, কিন্তু এটি সাহায্য করেনি: ব্রাজিলিয়ানদের আক্রমণে অসতর্কতা রাশিয়াকে এগিয়ে যাওয়ার সুযোগ দিয়েছে - 12:8।

শেষ পর্যন্ত ব্যর্থতা

রাশিয়া শক্তভাবে ধরে রাখায় ব্রাজিলের সাথে ধরা কঠিন প্রমাণিত হয়েছিল। সুরমাচেভস্কি গেমটিতে ভাল ফলাফল দেখিয়েছিলেন এবং গ্র্যাঙ্কিন সক্রিয়ভাবে তাকে পাস সরবরাহ করেছিলেন। একমাত্র জিনিস যা ছবিটিকে অন্ধকার করেছে তা আমাদের পক্ষ থেকে ব্যর্থ পরিবেশন ছিল: ভুলের পর ভুল। একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত ঘটেছিল যখন লুকারেলি টানা তৃতীয় গেমের কোর্সে পরিবর্তন করেছিলেন, 16:14 স্কোরটিকে একটি অপ্রত্যাশিত 16:17 এ পরিণত করেছিলেন।ব্রাজিল 3:0

সুরমাচেভস্কি লুকারেলিকে পর্যাপ্ত প্রতিক্রিয়া জানাতে সক্ষম হন, একটি টেক্কা মেরে আবার রাশিয়াকে এগিয়ে নিয়ে আসেন - 20:18। যাইহোক, ব্যর্থতা অনুসরণ করেছে: আমাদের দল একটি নির্দিষ্ট ফর্মেশনে খেলে টানা ছয় পয়েন্ট হারিয়েছে। অ্যালান চমৎকার সার্ভ দেখিয়েছিল, কিন্তু পোডলেসনিখ এবং ক্রুগ্লভ আক্রমণ প্রতিষ্ঠা করতে পারেনি। 25-22 সেট জিতে ব্রাজিল চার ম্যাচ পয়েন্টের তৃতীয় রূপান্তর করে।
মনে হচ্ছিল ব্রাজিল পুরো সামর্থ্যে খেলছে না। কিন্তু এমন পরিস্থিতিতেও সেটে জয় ছিনিয়ে আনতে ব্যর্থ হয় তারা।

পর্যালোচনা