গোল্ডেন জিন। সোফিয়া পোজডনিয়াকোভা চীনের উক্সিতে একমাত্র রাশিয়ান বিশ্ব চ্যাম্পিয়ন

শুক্রবার শেষ হয়েছে বিশ্ব ফেন্সিং চ্যাম্পিয়নশিপ। আমাদের দলের জন্য একমাত্র স্বর্ণপদকটি চারবারের অলিম্পিক চ্যাম্পিয়ন এবং দশবারের বিশ্ব চ্যাম্পিয়ন স্ট্যানিস্লাভ পোজডনিয়াকভের কন্যা এনেছিলেন, যিনি এখন ROC এবং ECF-এর সভাপতির পদে অধিষ্ঠিত।

সৈন্যবল

সম্প্রতি, রাশিয়ান দল সাবারে তার প্রধান পদক সংগ্রহ করছে। এইবারও এটি ঘটেছে, তবে কে ভেবেছিল যে স্বতন্ত্র প্রতিযোগিতায় বিশ্ব চ্যাম্পিয়ন হবেন সোফিয়া পোজডনিয়াকোভা, যার জন্য বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নশিপ দ্বিতীয়। 21 বছর বয়সী রাশিয়ান আত্মবিশ্বাসের সাথে পুরো টুর্নামেন্টের মধ্য দিয়ে গেছে, ফাইনাল ম্যাচ পর্যন্ত তিন বা তার বেশি হিটের ব্যবধানে তার প্রতিদ্বন্দ্বীদের পরাজিত করেছে। তবে তাদের মধ্যে দলগত প্রতিযোগিতায় তিনজন বিশ্ব চ্যাম্পিয়ন ছিলেন - ইতালিয়ান ইরেনা ভেচি এবং আমেরিকান ডাগমারা ওজনিয়াক এবং অ্যান-এলিজাবেথ স্টোন। সেমিফাইনালে শেষ একজন ছিলেন সোফিয়া যিনি মাত্র ৬টি ইনজেকশনের অনুমতি দিয়েছিলেন।

1/2 ফাইনালের অন্য একটি ম্যাচে, সোফিয়া ভেলিকায়া ইয়ানা ইয়েগোরিয়ানকে পরাজিত করেন, যিনি একটি ছোট ইনজুরির সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, যার ফলে রিও অলিম্পিকের নির্ধারক ম্যাচে তার পরাজয়ের প্রতিশোধ 15:14 এর একই স্কোরে নিয়েছিলেন। ফাইনালে, সাতবারের বিশ্ব চ্যাম্পিয়নকে স্পষ্ট ফেভারিট হিসাবে বিবেচনা করা হয়েছিল, তবে পোজডনিয়াকোভা অবিলম্বে চার শটের লিড নিয়েছিলেন। ভেলিকায়া স্কোর সমান করতে পেরেছিলেন, কিন্তু সোফিয়া আবার আত্মবিশ্বাসের সাথে 14:9 এর নেতৃত্ব দেন। প্রতিপক্ষ ব্যবধানটি সর্বনিম্ন কমাতে সক্ষম হয়েছিল, কিন্তু 14:13 স্কোরের সাথে, পোজডনিয়াকোভা নির্ধারক শটটি ডেলিভার করেছিলেন, যা উক্সিতে টুর্নামেন্টের মূল সংবেদন তৈরি করেছিল।

মজার ব্যাপার হল, ফেন্সিংয়ের ইতিহাসে এই প্রথম কোনো বাবা-মেয়ে ব্যক্তিগত চ্যাম্পিয়নশিপে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। পূর্বে, শুধুমাত্র পুত্র এবং নাতি-নাতনিরা পারিবারিক সাফল্যের পুনরাবৃত্তি করতে সক্ষম হয়েছিল। 1977 সালে, স্বর্ণটি হাঙ্গেরিয়ান পাল গেরেভিচের কাছে গিয়েছিল, স্বতন্ত্র প্রতিযোগিতায় তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন আলাদার গেরেভিচের ছেলে। আর ইতালীয় মন্টানো পরিবার সংগ্রহ করেছে 5টি স্বতন্ত্র শিরোপা। 1938 এবং 1947 সালে, Aldo Montano Sr. 1973 এবং 1974 সালে তার ছেলে মারিও-Aldo Montano নিজেকে আলাদা করে, এবং 2011 সালে তার নাতি Aldo Montano জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন হন। পোজডনিয়াকভ পরিবারের আরও একটি শিরোনাম রয়েছে, যেহেতু বাবা তার মেয়ের জয়ের আগে 5 বার জিতেছিলেন (1997, 2001, 2002, 2006, 2007)।

সোফিয়া দলের প্রতিযোগিতায় মঞ্চে উঠেছিল। দুর্ভাগ্যবশত, শুধুমাত্র দ্বিতীয় ধাপে। ইতালীয়দের সাথে খুব একগুঁয়ে সেমিফাইনালের পরে, যেখানে আমাদের মেয়েরা এক শটে জিতেছিল, রাশিয়ানরা আশ্চর্যজনকভাবে সহজেই ফরাসি 35:45 এর কাছে হেরে যায়।

পুরুষদের ব্যক্তিগত সাবারে, ব্রোঞ্জ পুরষ্কার কামিল ইব্রাগিমভের কাছে গিয়েছিল, যিনি তার গত বছরের কৃতিত্বের পুনরাবৃত্তি করেছিলেন। 1/8 ফাইনালে, তিনি জার্মান ম্যাক্স হার্টুং 15:7 এর বিপক্ষে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের ফাইনালে তার পরাজয়ের আত্মবিশ্বাসের প্রতিশোধ নেন, তারপরে গত বছরের বিশ্ব চ্যাম্পিয়ন হাঙ্গেরিয়ান আন্দ্রেস স্যাটমারিকে পরাজিত করেন, কিন্তু সেমিফাইনালে কোরিয়ানদের কাছে হেরে যান। কিম জুনহওয়ান 13:15, যিনি শেষ পর্যন্ত স্বর্ণ জিতেছেন » উক্সি।

দলের প্রতিযোগিতায়, দিমিত্রি দানিলেঙ্কো, কামিল ইব্রাগিমভ, কনস্ট্যান্টিন লোখানভ এবং ভেনিয়ামিন রেশেতনিকভ 7 তম স্থান অধিকার করেছিলেন। এইভাবে, রাশিয়ানরা সাবারে 5 টি পদক পেয়েছে - 1 স্বর্ণ, 2 রৌপ্য এবং 2 ব্রোঞ্জ।

রেপিয়ার

এখানে আমাদের আশা প্রধানত ইন্না দেরিগ্লাজোভার সাথে যুক্ত ছিল, যিনি বর্তমান অলিম্পিক, বিশ্ব, ইউরোপীয় চ্যাম্পিয়ন, সেইসাথে বিশ্বকাপের বিজয়ী হিসাবে চীনে উড়ে এসেছিলেন। হায়, তাকে এই শিরোনামগুলির একটির সাথে অংশ নিতে হয়েছিল। ডেরিগ্লাজোভা, যার শৈশব থেকেই ব্যক্তিগত প্রশিক্ষক, ইলদার মাভলিউটভ, তাকে উক্সিতে সমর্থন করতে পারেননি, তিনি মাত্র পঞ্চম হয়েছিলেন। প্রথম তিনটি নকআউট ম্যাচে, তিনি তার প্রতিদ্বন্দ্বীদের পরাস্ত করেছিলেন, কিন্তু কোয়ার্টার ফাইনালে তিনি হতাশাজনকভাবে ফরাসি মহিলা ইসাওরা থিবাউট 14:15 এর কাছে একটি শট হারিয়েছিলেন।

1/4 ফাইনাল হার্ডল ইননা, তার সতীর্থ অ্যানাস্তাসিয়া ইভানোভা, মার্তা মার্টিয়ানোভা এবং স্বেতলানা ত্রিপাপিনা সহ, টিম চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন। ফলে মাত্র অষ্টম স্থানে। কিন্তু আমাদের ফয়েল খেলোয়াড়, তৈমুর আরসলানভ, দিমিত্রি জেরেবচেঙ্কো, তৈমুর সাফিন এবং আলেক্সি চেরেমিসিনভ, পডিয়ামের তৃতীয় ধাপে উঠতে সক্ষম হয়েছিল। ব্যক্তিগত প্রতিযোগিতায়, সাফিন আমাদের দলের সেরা হয়েছেন - দশম স্থান।

তরবারি

সের্গেই বিদা, নিকিতা গ্লাজকভ, পাভেল সুখভ এবং সের্গেই খোদোসের সমন্বয়ে গঠিত রাশিয়ান পুরুষদের ইপি দল গত বছর তাদের কৃতিত্বের পুনরাবৃত্তি করতে সক্ষম হয়েছিল এবং তৃতীয় স্থানের জন্য ম্যাচে ফরাসিদের 3:45-এ পরাজিত করে ব্রোঞ্জ জিতেছিল। মহিলাদের চারটি (তাতায়ানা আন্দ্রিউশিনা, তাতিয়ানা গুদকোভা, ভায়োলেটা কোলোবোভা, ভায়োলেটা খ্রাপিনা)ও মঞ্চের কাছাকাছি ছিল, কিন্তু ব্রোঞ্জের ম্যাচে তারা চীনাদের কাছে 35:42 হেরেছে।

ব্যক্তিগত প্রতিযোগিতায়, আমাদের দলের সেরা ছিলেন সের্গেই খোডোস (11 জায়গা) এবং তাতায়ানা আন্দ্রিউশিনা (12 জায়গা).

সুতরাং, উক্সিতে রাশিয়ান দল জিতেছে 1 স্বর্ণ, 2 রূপা и 4 ব্রোঞ্জ পুরষ্কার, পদক স্ট্যান্ডিংয়ে মাত্র 5 তম স্থান অধিকার করে। বিজয়ীরা ছিলেন ইতালিয়ানরা, যারা 4টি স্বর্ণ, 2টি রৌপ্য এবং 1টি ব্রোঞ্জ জিতেছে।

পর্যালোচনা